নভেম্বর এর সরকারি ও বেসরকারি ছুটির তালিকা

আজকের নিবন্ধে, আমি নভেম্বর এর সরকারি ছুটির তালিকা বিস্তারিতভাবে আলোচনা করব। নভেম্বর বছরের শেষ মাস। আমাদের মধ্যে অনেকেই আছেন যারা নভেম্বরের ছুটির তালিকা 2023 সম্পর্কে জানতে চান। বিশেষ করে আপনারা যারা আমাদের নিবন্ধটি পড়ছেন তারা অবশ্যই নভেম্বরের

ছুটির তালিকা 2023 সম্পর্কে জানতে গুগলে সার্চ করেছেন। আপনি যদি নভেম্বরের ছুটির তালিকা 2023 সম্পর্কে বিস্তারিত জানতে চান তাহলে আপনার কাছে আছে সম্পূর্ণ নিবন্ধটি মনোযোগ সহকারে পড়তে। তাই আর দেরি না করে জেনে নেওয়া যাক নভেম্বরের ছুটির তালিকা 2023 সম্পর্কে।

নভেম্বর এর সরকারি

নভেম্বর ক্যালেন্ডারে আজ নভেম্বরের তারিখ কী

নভেম্বরের সবজি চাষ | নভেম্বরের সবজি চাষ পদ্ধতি

নভেম্বর মাসের জন্য সরকারি ছুটির তালিকা

কক্সবাজারের 08টি ভালো মানের হোটেলের তালিকা

নাপাক অবস্থায় যে ১০টি কাজ করা যাবে না 

নভেম্বরের নামাজ এবং আজানের সময়সূচী 2023

নভেম্বর এর সরকারি ছুটির তালিকা: উপস্থাপনা

আপনারা যারা আমাদের নিবন্ধটি পড়ছেন তারা অবশ্যই নভেম্বরের ছুটির তালিকা 2023 সম্পর্কে জানতে গুগলে অনুসন্ধান করে এই নিবন্ধটি খুলেছেন। এখানে আপনি সংখ্যা মাসের দিনগুলি সম্পর্কে আরও জানতে পারবেন এবং নভেম্বরের সরকারি ছুটির দিন, নভেম্বরের বাংলা ক্যালেন্ডারও

দেখতে পারবেন। অবশ্যই, এই বিষয়গুলি সম্পর্কে জানতে এবং পড়তে আপনাকে সম্পূর্ণ নিবন্ধটি মনোযোগ সহকারে পড়তে হবে। তো চলুন তথ্যে আসা যাক।

নভেম্বরের দিন

আমরা জানি যে মাসে আমাদের বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ দিন রয়েছে। এ ছাড়া বিভিন্ন দেশে নভেম্বর মাসে আন্তর্জাতিকভাবে অনেক দিবস পালিত হয়। আজকের প্রবন্ধে যেহেতু আমরা নভেম্বর মাস নিয়ে আলোচনা করছি, আসুন জেনে নিই সংখ্যা মাসের দিনগুলো সম্পর্কে।
জাতীয় দিবসসমূহ:

নভেম্বরের প্রথম শনিবার – জাতীয় সমবায় দিবস
৩ নভেম্বর – জেল হত্যা দিবস
4 নভেম্বর – সংবিধান দিবস
৭ নভেম্বর – জাতীয় বিপ্লব ও সংহতি দিবস
10 নভেম্বর – স্বৈরাচার বিরোধী দিবস
21 নভেম্বর – সশস্ত্র বাহিনী দিবস
30 নভেম্বর — জাতীয় আয়কর দিবস
আন্তর্জাতিক দিবস:

12 নভেম্বর – বিশ্ব নিউমোনিয়া দিবস
14 নভেম্বর – বিশ্ব ডায়াবেটিস দিবস
29 নভেম্বর – ফিলিস্তিনি সংহতি দিবস

2023 সালের নভেম্বর এর সরকারি ছুটির তালিকা

এখন আমরা নভেম্বরের ছুটির তালিকা 2023 নিয়ে আমাদের আজকের নিবন্ধের মূল বিষয় নিয়ে আলোচনা করব। উপরের আলোচনায় আমরা নভেম্বর মাসের অনেক জাতীয় দিবস এবং আন্তর্জাতিক দিবস সম্পর্কে জানলাম। নীচে নববর্ষের প্রকাশকদের ছুটির তালিকা অনুসারে 2023 সালের নভেম্বরের ছুটির তালিকা রয়েছে।

নভেম্বর 12, 2023 — রবিবার — শ্রী শ্রী শ্যামা পূজা

হিন্দু ধর্মাবলম্বীদের আরেকটি ধর্মীয় উৎসব উপলক্ষে আগামী 12 তারিখ থেকে সরকারি সকল কার্যক্রম বন্ধ থাকবে। এরই মধ্যে সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে। এছাড়া নভেম্বর মাসে কোন ধর্মীয় আচার অনুষ্ঠান ও বড় দিবস না থাকায় নভেম্বর মাসে খুব বেশি ছুটি থাকে না।

নভেম্বরে সরকারি ছুটি

আশা করি উপরের আলোচনা থেকে আপনি ইতিমধ্যে বিষয়টি সম্পর্কে জানেন তবে আসুন আপনার জন্য নভেম্বরের সরকারী ছুটির কথা বলি। নামের মাসের সরকারি ছুটির কথা নিশ্চয়ই জানতে চেয়েছেন? নীচে আপনার জন্য সংখ্যা মাসের সরকারি ছুটির বিষয়ে আলোচনা করা হল।


বাংলাদেশের এমন কোনো ধর্মীয় অনুষ্ঠান ও জাতীয় দিবস নেই যার কারণে সরকারি কার্যক্রম বন্ধ থাকবে বা সংখ্যার মাসে সরকারি ছুটি ঘোষণা করা হবে। সুতরাং, 2023 সালের ঘোষিত ছুটির তালিকায় নভেম্বরের উল্লেখ নেই। হবে

নভেম্বর মাসের জন্য বাংলা ক্যালেন্ডার

প্রিয় পাঠক, নভেম্বর মাসের বাংলা ক্যালেন্ডার দেখতে চান? তাই আপনার জন্য এখন আমরা সংখ্যা মাসের বাংলা ক্যালেন্ডার উল্লেখ করব। যেখান থেকে আপনি যখন খুশি সংখ্যা মাসের বাংলা ক্যালেন্ডার দেখতে পারবেন। নভেম্বর মাসের বাংলা ক্যালেন্ডার নিচে উল্লেখ করা হলো।

নভেম্বর 2023-এর ছুটির তালিকা: শেষ কথা

নভেম্বরের ছুটির তালিকা 2023, নভেম্বরের বাংলা ক্যালেন্ডার, নভেম্বরের সরকারি ছুটি, নভেম্বরের দিনগুলি নিয়ে আলোচনা করা হয়েছে। আশা করি আপনি এই বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন। আমাদের সাথে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ. এরকম আরো পোস্ট পড়তে নিয়মিত আমাদের ওয়েবসাইট ফলো করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *