Wunderlist | সেরা অনুস্মারক এবং টাস্ক ম্যানেজমেন্ট অ্যাপ

Wunderlist সকালে ঘুম থেকে উঠে নামাজ পড়ে শরীর ও মন সুস্থ রাখতে জগিং করতেন। আপনি রাস্তা ঘাটার সাথে সাথে আপনার মোবাইল ফোন আপনাকে সকালে অমুক অমুক বন্ধুকে কল করার জন্য সতর্ক করেছিল। তাই জগিং করার সময় সে তার বন্ধুর সাথে জড়িয়ে পড়ে। ফিরে এসে তিনি কিছুক্ষণ

বিশ্রাম নেন এবং দুই গ্লাস পানিতে মধু মিশিয়ে পান করেন এবং বাকি রাতের পাঠ শুনতে থাকেন। সকালের নাস্তার পর তিনি যথাসময়ে কাজে চলে যান। বাইরে যাওয়ার সময়, আপনার ফোন আপনাকে আজ অফিসে কী আনতে হবে তা নির্দেশ করে।

আগের মতোই, আপনি সঠিক সময়ে সঠিক কাগজপত্র ও অন্যান্য উপকরণ নিয়ে অফিসে হাজির হয়েছিলেন এবং আপনার মন দিয়ে কাজ শুরু করেছিলেন এবং আপনার সহকর্মীরা আপনার শৃঙ্খলা ও সময়ানুবর্তিতা দেখে খুব ঈর্ষান্বিত হন। তখন কেমন লাগবে বলুন তো?

আপনি অবশ্যই এটা পছন্দ করবে. সন্ধ্যার পর বাড়ি ফিরে পিসিতে বসেন। কিছুক্ষণ পর, আপনার পিসি বলে দেবে আগামীকাল অফিসে কী কাজ আছে এবং তার জন্য কী প্রস্তুতি নিতে হবে। তাই তিনি দ্রুত সবকিছু শেষ করে আরামে ঘুমিয়ে পড়লেন।

আমরা সকলেই এমন আঁটসাঁট দৈনন্দিন রুটিন অনুসরণ করতে চাই। কখনও কখনও আমি এমন রুটিন অনুসরণ করার উদ্দেশ্য নিয়ে কাজ শুরু করি, কিন্তু দুই দিন পরে আবার একই অবস্থা। কারণ অফিসে কখন ভাবছেন বাসায় গিয়ে আজ এই কাজটি করবেন,

wunderlist
wunderlist

wunderlist | সেরা অনুস্মারক এবং টাস্ক ম্যানেজমেন্ট অ্যাপ

বাসায় আসার পর আর মনে থাকে না। সে ভেবেছিল বাজারে গিয়ে শার্টের বোতাম কিনবে, কিন্তু সে সব নিয়ে এল আর বাটের বোতাম মনে নেই। গত সপ্তাহে গার্লফ্রেন্ডের জন্মদিন ছিল কিন্তু আপনি তার জন্মদিনের তারিখ ভুলে যাওয়ায় তাকে দেখতে পারেননি। এটা আমাদের প্রায়ই ঘটে।

আজ আমি আপনাদেরকে ভার্চুয়াল ডেইলি অ্যাসিস্ট্যান্ট ওয়ান্ডারলিস্টের সাথে পরিচয় করিয়ে দেব আমাদের অগোছালো জীবনকে সংগঠিত করতে এবং সময়মতো সবকিছু মনে করিয়ে দিয়ে জীবনকে সুন্দর ও সুখী করতে।

Wunderlist আপনার সমস্ত দৈনন্দিন কাজ রেকর্ড করবে এবং অ্যালার্মের সাথে আপনাকে অবহিত করবে। যতক্ষণ না আপনি সেই কাজের কাজটি সম্পূর্ণ করেন ততক্ষণ পর্যন্ত আপনি মুক্ত নন। অর্থাৎ ভুলে গেলে আবার মনে করিয়ে দেওয়া হবে।

আলসেমির সাথে আপনার জীবন আর অগোছালো হবে না। wunderlist সবকিছু পরিচালনা করবে। ব্যাচেলর ছেলেদের এবং গার্লফ্রেন্ডদের শিস দেওয়ার বিষয়ে কোনও টেনশন নেই, সময় ওয়ান্ডারলিস্ট শব্দটি বন্ধ করে দেবে (আমিও, শুধু মজা করছি)। যাই হোক, দেখা যাক কিভাবে wunderlist কাজ করে।

প্রথমে আপনাকে আশ্চর্য তালিকা ডাউনলোড করতে হবে। আপনি ডেস্কটপ/অ্যান্ড্রয়েড/অ্যাপলে সব জায়গায় wunderlist ব্যবহার করতে পারেন। অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য এখান থেকে এবং ডেস্কটপের জন্য এখানে থেকে ডাউনলোড করুন।

অ্যাপটি ওপেন করার পর আপনি To Do List দেখতে পাবেন। এখানে আপনি আজকে কী করবেন বা আগামীকাল কী করবেন তা নির্ধারণ করতে পারেন। আবার, আপনি যদি চান, আপনি আলাদা ফোল্ডার তৈরি করতে পারেন এবং করণীয় তালিকা তৈরি করতে পারেন।

আপনি সারা বছর বা সপ্তাহ জুড়ে আপনার সাধারণ কাজগুলি সংগঠিত করতে আপনার নামে একটি পৃথক ফোল্ডার তৈরি করতে পারেন। আপনি ওয়ান্ডারলিস্ট অ্যাপ বা সফ্টওয়্যারে কখন বা কোন তারিখে কাজটি করবেন তাও দেখাতে পারেন। Wunderlist সেই সময়টিও নির্বাচন করতে পারে যখন আপনি পছন্দসই তারিখে একটি বিজ্ঞপ্তি পাবেন।

ওয়ান্ডারলিস্টের সেরা বৈশিষ্ট্য

একটি করণীয় তালিকা বা অনুস্মারক তৈরি করার পরে, আপনি যেকোনো ডিভাইস থেকে এটি অ্যাক্সেস করতে পারেন।
আপনি ভবিষ্যতে আপনার বন্ধু বা সহকর্মীরা কী করবেন তার জন্য অনুস্মারক সেট করতে এবং তাদের সাথে কাজগুলি ভাগ করে নিতে পারেন।
বন্ধু বা সহকর্মীদের সাথে বিভিন্ন কাজ নিয়ে চ্যাট করুন https://www.youtube.com/channel/UCrU9pwETq9FkoXvzserHnog।


বিভিন্ন ফাইল যেমন ফটো, ভিডিও, প্রেজেন্টেশন, পিডিএফ ইত্যাদি যোগ করা যায়।
আপনি চাইলে মূল কাজের একটি সাব টাস্ক তৈরি করতে পারেন। যেমন পার্লারে গিয়ে এক সপ্তাহে কী করতে হবে বা সেদিন খেলা চলাকালীন কী খেলতে হবে ইত্যাদি। আপনি কাজের জন্য ছোট নোট লিখতে পারেন এবং আপনি চাইলে ছবি বা ভিডিও যোগ করতে পারেন এমনকি আপনার

নিয়মিত চেক ইনও করতে পারেন। এই এ্যাপটি. আপনি চাইলে কলিং সিস্টেম যোগ করতে পারেন।

এবং সবচেয়ে মজার বিষয় হল এই কাজগুলো আপনাকে অবশ্যই সম্পন্ন করতে হবে। কিছু কাজের জন্য আপনাকে একটি ছবি দিয়ে যাচাই করতে হবে যে আপনি টাস্কটি সম্পূর্ণ করেছেন কি না। আবার কিছু কাজ আপনাকে শর্ট লাইভ দিয়ে বন্ধ করতে হবে। আপনি এটির সেটিংসে যেতে পারেন এবং আরও অনেক মজার বিকল্প খুঁজে পেতে পারেন যা সত্যিই আপনাকে আনন্দ দিতে পারে।

তবে আপনি চাইলে এই অ্যাপটি ব্যবহার করে দেখতে পারেন। এটি উইন্ডোজ, লিনাক্স, ম্যাক ওএস, অ্যান্ড্রয়েডের সমস্ত সংস্করণ সমর্থন করে।

ওয়ান্ডারলিস্ট অ্যাপ ব্যবহার করে এটি আমার অভিজ্ঞতা ছিল। যদি আপনারা কেউ এটি ব্যবহার করেন তবে দয়া করে আমাকে জানান। এবং এই অ্যাপ সম্পর্কে আপনার কোন প্রশ্ন বা মতামত থাকলে নির্দ্বিধায় কমেন্ট করুন

Newsআল কোরআনের বাণী

কল্পবিজ্ঞান 2050 সালের প্রথম দিন

প্রয়োজনীয় শর্টকাট | এর 10টি সবচেয়ে প্রয়োজনীয় শর্টকাট

google chrome download

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *