মোবাইল ফোন | মোবাইল ফোনের 15টি আশ্চর্যজনক গোপন কাজ

আজকাল সবার পকেটে মোবাইল থাকে। কিন্তু খুব কম মানুষই জানেন যে মোবাইল ফোনের 15টি আশ্চর্যজনক নম্বর বোতামে কয়েকটি কোড চাপলে কত সুবিধা পাওয়া যায়।

এরকম অনেক কোড আছে। কিছু কোড সব মোবাইলে কাজ করে এবং কিছু কিছু নির্দিষ্ট মোবাইল ফোনের জন্য প্রযোজ্য। এবং এই কোডগুলি ব্যবহার করে আপনি অনেক প্রয়োজনীয় এবং গুরুত্বপূর্ণ কাজ করতে পারেন।

তাই আজ আমি আপনাদের জন্য নিয়ে এসেছি কিছু গোপন কোড যার সাহায্যে আপনি আপনার মোবাইল ফোনের 15টি আশ্চর্যজনক অনেক গোপন ফাংশন ব্যবহার করতে পারবেন।

মোবাইল ফোন
ফোনের 15টি আশ্চর্যজনক

মোবাইল ফোন 15টি আশ্চর্যজনক আইএমইআই নম্বর:

*#06#, এই সহজ কোডটি আইফোন এবং অ্যান্ড্রয়েড উভয় ব্যবহারকারীর জন্যই প্রযোজ্য। এটি ব্যবহার করে আপনি আপনার ইন্টারন্যাশনাল মোবাইল ইকুইপমেন্ট আইডেন্টিটি নম্বর দেখতে পারবেন, সংক্ষেপে IMEI নম্বর।

এটি একটি অনন্য সংখ্যা। আপনার ফোন হারিয়ে গেলে বা চুরি হয়ে গেলে, আপনি এই নম্বর ব্যবহার করে আপনার service_provider_network থেকে আপনার মোবাইল ফোন ব্লক করতে পারেন। এছাড়াও, পুলিশ কারও পরিচয় জানতে এই নম্বরটি ব্যবহার করে। তাহলে নাম্বারটা জেনে নিন। প্রয়োজন হলে!

নম্বর শনাক্তকরণ:

আপনি #*30# নম্বরটি ব্যবহার করে আপনার মোবাইলের নম্বর সনাক্তকরণ ফাংশন সক্রিয় করতে পারেন। এর মাধ্যমে আপনি আপনার পরিচয় গোপন রাখতে পারবেন।

এছাড়াও, যদি কেউ আপনাকে কল করে, আপনি এই নম্বরটি ব্যবহার করে তাদের সনাক্ত করতে পারেন যদি তারা তাদের ফোনের নম্বর শনাক্তকরণ ফাংশন বন্ধ না করে। এই নম্বরটি শুধুমাত্র আইফোন ব্যবহারকারীদের জন্য প্রযোজ্য।

পরিসংখ্যান এবং গোপন মেনু:

##4636## নম্বরের বিভিন্ন মোবাইলে বিভিন্ন ব্যবহার রয়েছে। আপনি যদি একজন অ্যান্ড্রয়েড ব্যবহারকারী হন, আপনি এই নম্বর দিয়ে আপনার ফোনের ব্যাটারি, CPU ব্যবহারের পরিসংখ্যান, ওয়াইফাই সিগন্যাল এবং আরও অনেক কিছু পরীক্ষা করতে পারেন।

আপনি ব্যাটারি পরিসংখ্যানে আপনার ফোনের ব্যাটারিলাইফ, তাপমাত্রা এবং ব্যাটারিরস্বাস্থ্য দেখতে পারেন। যারা MOTOROLA ফোন ব্যবহার করেন তারা এই কোডটি ব্যবহার করে ফোনের গোপন মেনু দেখতে পারেন।

কোন আউটগোয়িং কল নেই:

এই ফাংশনটি শুধুমাত্র আইফোনের জন্য প্রযোজ্য। কখনও কখনও আউটগোয়িং_কল বন্ধ করা প্রয়োজন। আপনি 33# কোড ব্যবহার করে যেকোনো আউটগোয়িং কল ব্লক করতে পারেন। কিন্তু আপনি #33PIN# কোড ব্যবহার করে এই ফাংশনটি বন্ধ করতে পারেন।

তাত্ক্ষণিক কারখানা সেটিং:

অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য সুখবর! আপনি ##7780## কোড ব্যবহার করে ফোন থেকে আপনার ফোনের Google সেটিংস, প্রধান সেটিংস এবং আপনার অ্যাপ ডেটা মুছে ফেলতে পারেন।

তবে কয়েকটি ধাপে আপনি মুছে ফেলা ডেটা ফিরে পেতে পারেন। তবে বিশেষ প্রয়োজন ছাড়া এই ফাংশনটি ব্যবহার না করাই ভালো।

পুরো পুনঃস্থাপন:

এই ফাংশন শুধুমাত্র Android ফোনে উপলব্ধ. কখনও কখনও আপনার মোবাইল ফোনের সমস্ত ডেটা মুছে ফেলা এবং ফোনের ফার্মওয়্যার রিসেট করা প্রয়োজন।

আপনি 27673855# ডায়াল করে এটি করতে পারেন। যাইহোক, এটা মনে রাখা গুরুত্বপূর্ণ যে একবার সমস্ত ডেটা মুছে ফেলা হলে, এটি পুনরুদ্ধার করা যাবে না। তাই ব্যবহারের আগে ভাবুন!

উন্নত যোগাযোগ:

এই ফাংশন শুধুমাত্র আইফোন ব্যবহারকারীদের জন্য। *3370# কোডটি ব্যবহার করে আপনি আপনার আইফোনের যোগাযোগ ফাংশন উন্নত করতে পারেন। তবে এটি আপনার ফোনের ব্যাটারির আয়ু কমিয়ে দিতে পারে।

তাই এটি ব্যবহারের আগে দ্রুত ব্যাটারি লাইফের জন্য প্রস্তুত থাকুন। কিন্তু *3370# ব্যবহার করে আপনি আপনার বেটার কমিউনিকেশন ফাংশন বন্ধ করতে পারেন।

নিজের কথা শুনুন:

এটি অ্যান্ড্রয়েড ফোনের একটি দুর্দান্ত ফাংশন। এর মাধ্যমে আপনি আপনার ফোনের শেষ ২০টি কলের ভয়েস রেকর্ড শুনতে পারবেন। তাই দেরি না করে এই মজাদার ফাংশনটি উপভোগ করতে ##8351## নম্বরটি ব্যবহার করুন। ফোনে আপনার ভয়েস কেমন শোনাচ্ছে!

সেবা কেন্দ্র নম্বর:

#50057672# নম্বরটির সাহায্যে আইফোন ব্যবহারকারী তার ফোনের সার্ভিস সেন্টারের নম্বর জানতে পারবেন। এটি অ্যাপল থেকে একটি খুব ভাল ধারণা. আইফোন ব্যবহারকারীদের অন্য কোনো উৎস থেকে সার্ভিস সেন্টারের নম্বর খুঁজতে হবে না। আশ্চর্যজনক ধারণা অ্যাপল!

দ্রুত বন্ধ করা:

আপনি যখন আপনার ফোন বন্ধ করতে আপনার ফোনের পাওয়ার বোতাম টিপুন এবং ধরে রাখেন, তখন আপনি বিমান_মোড, নীরব এবং সুইচ অফ বিকল্পগুলি দেখতে পান। কিন্তু কোড ##7594## ব্যবহার করে আপনি এই বিকল্পগুলি ছাড়াই আপনার ফোন বন্ধ করতে পারেন। আপনাকে এত শক্ত বোতাম টিপতে হবে না।

কল ওয়েটিং:

অনেকেই প্রতিদিন তাদের ফোনে অনেক গুরুত্বপূর্ণ কল পান। তাই যারা আইফোন ব্যবহার করেন তারা সকলেই *43# কোড ব্যবহার করে কল_ওয়েটিং ফাংশন সক্রিয় করতে পারেন।

এতে, আপনি কারো সাথে কথা বলার সময় যদি অন্য কেউ আপনাকে কল করে, আপনি একটি বার্তা পাবেন এবং কল চলাকালীন আপনি অন্য কারো কল নিতে পারবেন।

দ্রুত পরিষেবা মেনু:

অনেক সময় আমাদের ফোনের প্রয়োজনীয় তথ্য জানতে হয়। আমরা এই তথ্যটি দ্রুত পরিষেবা মেনুতে পাব। এই ফাংশন শুধুমাত্র Samsung Galaxy ফোন ব্যবহারকারীদের জন্য।

Samsung_Galaxyফোনের 15টি আশ্চর্যজনক ব্যবহারকারীরা *#0011# কোড ব্যবহার করে পরিষেবা মেনুতে প্রবেশ করতে পারেন। এখানে আপনি আপনার প্রয়োজনীয় অনেক প্রয়োজনীয় ফোন তথ্য পাবেন।

সংকেত তথ্য:

এটি আইফোন ব্যবহারকারীদের জন্য একটি আকর্ষণীয় বিকল্প পদ্ধতি। অনেক সময় ফোনে গ্রাফিক্সমোড ঠিক থাকে না তাই numeric_code চালু করা উচিত।

তাই 3001#12345# কোড ব্যবহার করে field_mode লিখুন। তারপর অফস্লাইডার না আসা পর্যন্ত পাওয়ার বোতাম টিপুন এবং ধরে রাখুন। তারপর হোম বোতাম টিপুন। এখন আপনি ডিবিএতে সংকেত দেখতে পাচ্ছেন।

-140 হল সবচেয়ে খারাপ এবং -40 হল সেরা DBA। একই কোড লিখুন এবং সংখ্যাসূচক মোডে থেকে প্রস্থান করতে হোম বোতাম টিপুন

আউটগোয়িং কলে আপনার নম্বর লুকান:

আপনি প্রতিটি আউটগোয়িং কলে আপনার মোবাইল নম্বর দেখাতে বা লুকিয়ে রাখতে পারেন।

এটি আইফোন এবং অ্যান্ড্রয়েড ডিভাইসের একটি আকর্ষণীয় বৈশিষ্ট্য। যেকোনো আইফোন এবং অ্যান্ড্রয়েড ব্যবহারকারী #31# কোড ব্যবহার করে আউটগোয়িং কলে তাদের নম্বর লুকিয়ে রাখতে পারেন।

এটি চালু করলে আপনি যাকে কল করবেন তার ফোনে আপনার নম্বরের পরিবর্তে “বেনামী” বা “ব্যক্তিগত” শব্দগুলি প্রদর্শন করবে৷

সরাসরি ভয়েস মেইলে:

অনেক সময় আমরা একা থাকতে চাই, কারো কল ধরতে চাই না। কিন্তু মোবাইল ফোন কল তা অনুমোদন করে না। যাইহোক,ফোনের 15টি আশ্চর্যজনক আইফোন ব্যবহারকারীরা *#21# কোডটি ব্যবহার করে খুব সহজেই কল ফরওয়ার্ড বিকল্পটি সক্রিয় করতে পারেন।

যা সমস্ত কলকে ভয়েস_মেইলে রূপান্তর করবে। আর মোবাইল ব্যবহারকারীকে তার কাজে মনোযোগ দিতে সাহায্য করবে। এবং একই কোড ব্যবহার করে আপনি কল ফরওয়ার্ড অপশনটি বন্ধ করতে পারেন।

এই ফাংশনগুলি ব্যবহার করা আপনাকে আপনার ফোনের সাথে আরও পরিচিত করে তুলবে৷ আমি মনে করি আমরা আমাদের মোবাইল ফোনগুলি আরও ভাল ব্যবহার করতে পারি যদি আমরা এই খুব প্রয়োজনীয় ফাংশনগুলি জানি যা আমরা অনেকেই আগে থেকে জানি না।

তাই এখন যেহেতু আপনি গোপন ফাংশনগুলি জানেন, দেরি না করে সেগুলি ব্যবহার করা শুরু করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *