মহিলাদের জন্য ক্যারিয়ারের বিকল্প হিসাবে ফ্রিল্যান্সিং

মহিলাদের জন্য

মহিলাদের জন্য ক্যারিয়ারের বিকল্প হিসাবে ফ্রিল্যান্সিং 1819 সালে, বিখ্যাত স্কটিশ প্রামাণিক লেখক এবং ঔপন্যাসিক স্যার ওয়াল্টার স্কট (স্যার ওয়াল্টার স্কট) একটি পুরানো ভাড়াটে নায়ককে ইঙ্গিত করার জন্য “ইভানহো” উপন্যাসটি লিখেছিলেন, “ফ্রিল্যান্সার” (ফ্রিল্যান্স) প্রথমবারের মতো জন্মগ্রহণ করেছিলেন।

তাহলে শব্দটির আরও রূপক অর্থ রয়েছে। 1860-এর দশকে, ফ্রিল্যান্স একটি উপকথার মতো হয়ে ওঠে এবং 1903 সালে এটি অক্সফোর্ড ইংলিশ ডিকশনারির মতো ব্যুৎপত্তিবিদদের দ্বারা অনুমোদিতভাবে একটি অ্যাকশন শব্দ হিসাবে বিবেচিত হয়েছিল।

আজ, “ফ্রিল্যান্স” বিভিন্ন কাঠামোতে পরিণত হয়েছে: একটি জিনিস হিসাবে, ফ্রিল্যান্স বা ফ্রিল্যান্সার; একটি কর্ম শব্দ হিসাবে, ফ্রিল্যান্সারদের জন্য একজন ফটোগ্রাফার; একজন কোয়ালিফায়ার হিসেবে তিনি একজন ফ্রিল্যান্সার। ফ্রিল্যান্স একটি ক্যারিয়ার এবং জীবনের দিকনির্দেশনা হয়ে উঠেছে মহিলাদের জন্য ।

এটি অগণিত মহিলাদের জন্য বিভিন্ন সুবিধা প্রদান করে যারা মনে করেন যে তার চেয়ে ভাল বিকল্প আর নেই, কারণ কাজের অভিযোজন ক্ষমতা সেই মহিলাদের জন্য দরকারী যাদের কাজ এবং নিজেদের মধ্যে একধরনের সামঞ্জস্য খুঁজে বের করতে হবে। পরিবার.

আজ, আরও মহিলারা কর্মক্ষেত্রে তাদের দৈনন্দিন নিরাপত্তা ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিচ্ছেন, প্রধানত ফ্রিল্যান্স কাজে নিয়োজিত হওয়ার জন্য সহকারী পরিবর্তনের কারণে:

মহিলাদের জন্য
মহিলাদের জন্য

বিগ আইডিয়া ফ্রিল্যান্সার অভিজ্ঞতা পেতে 5 টিপস

Ms Rakhi Khatun Freelancer

Meghna Life Insurance Company Limited ১০টি ভালো মন্তব্য

Shohidul Insurance

Jeevan Bima Corporation | জীবন বীমা কর্পোরেশন ১০টি ভালো মন্তব্য বাংলাদেশ

Shohidul Insurance

বিভিন্ন পেশা

বেশিরভাগ মহিলা ফ্রিল্যান্সার হতে আকৃষ্ট হয় এবং তাই একা থাকে। সাধারণ ব্যবসার তুলনায়, ফ্রিল্যান্স চাকরিগুলি আরও বিশিষ্ট কাজের শ্রেণীবিভাগ অফার করে।

তদুপরি, যেহেতু ইন্টারনেট আরও স্বাধীনতা প্রদান করে, আউটসোর্সিং এমন ব্যক্তিদের জন্য একটি অনুসন্ধানে পরিণত হয়েছে যারা আরও স্বাধীনতা এবং আরও ভাল কার্যকলাপ এবং আরও লাভজনক ফাংশন খুঁজছেন।

ফ্রিল্যান্সাররাও একসাথে বেশ কয়েকটি পদ ধরে রাখতে পারে। সাইটের পরিকল্পনা করার সময় তিনি অন্তর্ভুক্তিমূলক নিবন্ধ লিখতে পারেন।

কার্যক্রমের দ্রুত টার্নওভার

বেশিরভাগ ফ্রিল্যান্স কাজের একটি সময়সীমা থাকে। এই পজিশনগুলি সাধারণত দ্রুত সম্পন্ন হয় এবং ফ্রিল্যান্সারদের তাদের দায়িত্ব শেষ করার পর নতুন ক্যারিয়ার গড়ার অনুমতি দেয়।

আরো সুযোগ, বৃহত্তর অভিযোজনযোগ্যতা

একজন ফ্রিল্যান্সার হওয়া নারীদের অবস্থান, তারিখ এবং পদ্ধতি বেছে নেওয়ার সুযোগ দিতে পারে। যাইহোক, কিছু আউটসোর্সিং প্রোগ্রামের জন্য একটি চুক্তির প্রয়োজন হয় এবং ফ্রিল্যান্সারদের আসলে একটি কোম্পানি নেই এবং কোন প্রতিনিধি সম্পর্ক নেই।

যারা 8 থেকে 5 বা 9 থেকে 6 কর্মক্ষেত্রে সীমাবদ্ধ থাকতে চান না তাদের জন্য ফ্রিল্যান্সিং আরও সুযোগ দেয়। আউটসোর্সিং মহিলা তার কাজের সময় বেছে নিতে পারেন এবং তার নিজের সুপারভাইজার হতে পারেন।

কাজের পরিকল্পনার সম্ভাবনার কারণে, আউটসোর্সিং ব্যক্তিদের বিভিন্ন স্বার্থ অনুসরণ করার বা আরও ফাংশন দখল করার আরও সম্ভাবনা দেয়।

অনেক ফ্রিল্যান্সার ফ্রিল্যান্সিং শুরু করার সময় তাদের পরিবারের সাথে কীভাবে আরও ভালভাবে যোগাযোগ করা যায় সে সম্পর্কেও চিন্তা করবে।

ক্ষতিপূরণ এবং বিনিয়োগ তহবিলের আরও উন্নয়ন

ফ্রিল্যান্সাররা সাধারণত তাদের কাজের জন্য উচ্চ মজুরি অর্ডার করতে পারে কারণ তাদের বিশেষ প্রতিভা এবং ক্ষমতার জন্য নিয়োগ করা হয়।

এটি একটি গুরুত্বপূর্ণ সংযোজন কারণ তাদের উচ্চ বেতন রয়েছে তবে সারা দিন কাজ করতে হবে না। যাইহোক, স্ব-নিযুক্ত ব্যক্তিদের বেতনের স্তর ওঠানামা করে এবং তাদের অধিকাংশই প্রকৃতপক্ষে এই ব্যবস্থা থেকে উপকৃত হয়।

তারা ক্রমাগত, ক্রমাগত বা একটি প্রকল্পের ভিত্তিতে চার্জ করে। অন্যরা বাধ্যতামূলক স্তরের হারের পরিবর্তে সম্মান-ভিত্তিক অনুমান কৌশল ব্যবহার করে।

কিস্তির অর্থ প্রদানের সময়সূচী বোঝার উপর নির্ভর করে এবং কাজটি সম্পন্ন হলে সহজ, সরল বা সাশ্রয়ী হওয়া উচিত। অন্যদের জন্য, একটি দুর্দান্ত কিস্তি পরিকল্পনা তৈরি করা যেতে পারে।

আজকাল, ফ্রিল্যান্সাররা নিঃসন্দেহে অনলাইনে কিছু ধরণের কাজ খুঁজে পেতে পারে। ইন্টারনেট সর্বদা বিশ্বজুড়ে ফ্রিল্যান্সার এবং ব্যবসার একটি দুর্দান্ত প্রবর্তক।

এই ফাংশনগুলি সংক্ষিপ্ত নিবন্ধ লেখা থেকে শুরু করে টেকনিক্যাল প্ল্যান থেকে ফ্রেসবুক পর্যন্ত হতে পারে। ইন্টারনেটে বিপুল সংখ্যক অ্যাসাইনমেন্ট দেখায় যে আউটসোর্সিংয়ের মাধ্যমে প্রকল্পগুলিকে সফলভাবে শেষ করার আগ্রহ এখনও অনেক বেশি।

মহিলাদের জন্য, এটি একটি দুর্দান্ত এবং ফলপ্রসূ পথ, যা তাদের সৃজনশীল কৃতিত্বের অনুভূতি দেয়। এটা অবাক করার মতো নয় যে সারা বিশ্বে মহিলারা ফ্রিল্যান্স কাজের পথ নিচ্ছেন!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *