‘ফার্মিং দ্য রেভোলিউশন’ হট ডক্সে শীর্ষ আন্তর্জাতিক প্রতিযোগিতার পুরস্কার অর্জন করে

ফার্মিং দ্য রেভোলিউশন

ফার্মিং দ্য রেভোলিউশন নিশতা জৈনের “ফার্মিং দ্য রেভোলিউশন” হট ডক্সের সেরা আন্তর্জাতিক বৈশিষ্ট্য ডকুমেন্টারি পুরস্কার জিতেছে, শুক্রবার টরন্টোতে সেন্টার ফর সোশ্যাল ইনোভেশন-অ্যানেক্স-এ অনুষ্ঠিত উৎসবের পুরস্কার অনুষ্ঠানে এটি ঘোষণা করা হয়েছিল।

জৈন (রেইনট্রি ফিল্মস) এবং ভ্যালেরি মন্টমার্টিন (লিটল বিগ স্টোরি) দ্বারা প্রযোজিত এবং সিনেমাটোগ্রাফার আকাশ বসুমাতারির সহ-পরিচালিত,

ছবিটি ভারতীয় কৃষকদের অন্যায় নতুন খামার আইনের প্রতিবাদে এক বছরব্যাপী বিশাল সমাবেশকে অনুসরণ করে যা তারা মনে করেছিল যে তাদের বাজারকে প্রভাবিত করবে।

জুরি বলেছেন, “‘ফার্মিং দ্য রেভোলিউশন’ একটি স্থায়ী সিনেমাটিক পরিশীলিততা এবং একটি অদম্য গীতিকার উপস্থিতি সহ সাধারণ মানুষের শক্তিকে স্পটলাইট করে।” পুরস্কার একটি Cnd সঙ্গে আসে. $10,000 নগদ পুরস্কার।

ফার্মিং দ্য রেভোলিউশন
ফার্মিং দ্য রেভোলিউশন

ফিল্ম, ভারত এবং নরওয়ের মধ্যে একটি সহ-প্রযোজনা, এখন স্বয়ংক্রিয়ভাবে একাডেমির সেরা ডকুমেন্টারি ফিচার বিভাগে বিবেচনার জন্য যোগ্য হয়ে ওঠে স্ট্যান্ডার্ড থিয়েট্রিকাল রান ছাড়াই, যদি এটি একাডেমির নিয়ম মেনে চলে। এটি সিনেফিল দ্বারা বিতরণ করা হয়।

পাবলো আলভারেজ-মেসার “দ্য সোলজারস লেগুন”—যা আন্দেসের প্যারামো অঞ্চলে সমসাময়িক রাজনৈতিক ও পরিবেশগত বাস্তবতা অন্বেষণ করার সময় কলম্বিয়াকে স্বাধীন করার জন্য সাইমন বলিভারের অভিযানের সন্ধান করে—সেরা কানাডিয়ান ফিচার ডকুমেন্টারি পুরস্কার এবং একটি Cnd জিতেছে। $10,000 নগদ পুরস্কার।

কানাডিয়ান ফিচার ডকুমেন্টারি জুরি বলেছেন, “পরিবেশগত, ভূমি এবং সামরিক ধ্বংস সহ উত্তর-ঔপনিবেশিক উত্তরাধিকারের অগণিত সমস্যা।

. . চলচ্চিত্রের দৃঢ় শৈল্পিক দৃষ্টিভঙ্গিতে প্রতিফলিত হয়েছে—আশ্চর্যজনক সিনেমাটোগ্রাফির প্রতি, 16মিমি চলচ্চিত্রের প্রতি, একটি উদ্দীপক এবং ধ্যানমূলক সোনিক জগতের প্রতি প্রতিশ্রুতি।”

স্টার ওয়ার্স দিবস

স্টার ওয়ার্স দিবস 2024-এর জন্য প্রতিটি দুর্দান্ত জিনিস ঘোষণা করা হয়েছে: লেগো থেকে 7-ফুট লম্বা ডার্থ ভাডার পর্যন্ত

মাইকেল ম্যাবট এবং লুকাহ রোজেনবার্গ-লি পরিচালিত “অন্য যেকোন উপায়: দ্য জ্যাকি শেন স্টোরি,” কানাডিয়ান ফিচার ডকুমেন্টারির জন্য ডিজিসি বিশেষ জুরি পুরস্কার এবং ডিরেক্টরস গিল্ড অফ কানাডা এবং ডিজিসি অন্টারিও দ্বারা স্পনসরকৃত সিডিএন $5,000 নগদ পুরস্কারে ভূষিত হয়েছে।

. জুরি বলেছেন যে এটি প্রশংসা করেছে যে কীভাবে চলচ্চিত্রটি দর্শকদের “সাহসী এবং উদার” শিল্পীর গল্পে আমন্ত্রণ জানায়, “যদিও জ্যাকির ক্ষমতায়ন সঙ্গীত প্রদর্শনের জন্য যথেষ্ট জায়গা দেয়।”

Patricia Bbaale Bandak-এর “Death of a Saint” আন্তর্জাতিক প্রতিযোগিতার বিশেষ জুরি পুরস্কার এবং একটি Cdn দেওয়া হয়েছিল। $5,000 নগদ পুরস্কার, A&E দ্বারা স্পনসর করা।

জুরি ফিল্মটিকে “পরিপক্কতা, অধ্যবসায় এবং দক্ষতার সাথে আন্তঃপ্রজন্মীয় ট্রমার একটি কাব্যিক অনুসন্ধান যা দেখার জন্য একটি অনন্য প্রতিভার আগমনের ইঙ্গিত দেয়” বলে অভিহিত করেছেন৷

সেরা আন্তর্জাতিক সংক্ষিপ্ত ডকুমেন্টারি পুরস্কার, যা একটি Cdn এর সাথে আসে। CNN কালেকশন দ্বারা সমর্থিত নগদ পুরস্কার, জ্যানেট হারবর্ডের “অটিজম প্লেস ইটসেলফ”-এ উপস্থাপিত হয়েছিল। জুরি ফে সাকাসের “ক্রিসমাস, এভরি ডে” একটি বিশেষ উল্লেখও দিয়েছে।

সেরা কানাডিয়ান শর্ট ডকুমেন্টারির জন্য বেটি ইউসন পুরষ্কারটি ইশা মারজারা দ্বারা “আমি কি সবচেয়ে চর্মসার ব্যক্তি ইউ হ্যাভ এভার সিন?’-এর জন্য উপস্থাপিত হয়েছিল।

পুরস্কার একটি Cdn অন্তর্ভুক্ত. জন এবং বেটি ইউসনের সৌজন্যে $3,000 নগদ পুরস্কার। জুরিও ইসাবেল গ্রিগনন-ফ্রাঙ্কের “স্পর্কল” স্বীকার করেছে।

সেরা আন্তর্জাতিক শর্ট ডক এবং সেরা কানাডিয়ান শর্ট ডক বার্ষিক একাডেমি অ্যাওয়ার্ডের ডকুমেন্টারি শর্ট সাবজেক্ট ক্যাটাগরিতে স্ট্যান্ডার্ড থিয়েট্রিকাল রান সহ বিবেচনার জন্য যোগ্যতা অর্জন করে, যদি তারা একাডেমির নিয়ম মেনে চলে।

এলিয়েন

এলিয়েন: রোমুলাস ইমেজ প্রিভিউ জেনোমর্ফের ভয়াবহ চেহারা

May 4, 2024Ms Rakhi KhatunNews

Scotiabank Docs for Schools Student Choice Award, যা একটি Cdn এর সাথে আসে। $5,000 নগদ পুরস্কার Scotiabank-এর সৌজন্যে, JoeBill Muñoz এবং Lucas Guilkey দ্বারা পরিচালিত “The Strike”-এ গিয়েছিল৷ এই পুরষ্কারটি সেই তথ্যচিত্রকে স্বীকৃতি দেয় যা ছাত্র দর্শকদের ভোটে সর্বোচ্চ রেটিং পায়।

ভ্যারাইটি দ্বারা পূর্বে রিপোর্ট করা হয়েছে, কানাডিয়ান প্রযোজক অ্যালিসন ডিউক, লরি টাউনশেন্ডের “এ মাদার অ্যাপার্ট” এর প্রযোজক ডন হাইগ অ্যাওয়ার্ড পেয়েছেন, যা তাদের সৃজনশীল দৃষ্টিভঙ্গি, উদ্যোক্তা এবং উদ্যোক্তাদের স্বীকৃতিস্বরূপ ফেস্টিভ্যালে একটি চলচ্চিত্র সহ একটি অসামান্য স্বাধীন কানাডিয়ান প্রযোজককে দেওয়া হয়।

উদীয়মান প্রতিভা লালন করার জন্য ট্র্যাক রেকর্ড. পুরস্কার একটি Cdn সঙ্গে আসে. $5,000 নগদ পুরস্কার, ডন হাইগ ফাউন্ডেশনের সৌজন্যে।

হাইতিয়ান চলচ্চিত্র নির্মাতা রাউল পেক 2024 সালের অসামান্য অর্জন পুরস্কার পেয়েছেন।

সেরা কানাডিয়ান তথ্যচিত্রের জন্য রজার্স অডিয়েন্স অ্যাওয়ার্ড 5 মে হট ডক্স টেড রজার্স সিনেমায় সন্ধ্যা 7:00 টায় একটি বিশেষ এনকোর স্ক্রীনিং-এ ঘোষণা করা হবে।

বিজয়ী চলচ্চিত্রটি রজার্সের সৌজন্যে $50,000 নগদ পুরস্কার পাবে। উৎসবের পর সার্বিক শ্রোতা পুরস্কার বিজয়ীর নাম ঘোষণা করা হবে।

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *