গ্রাফিক ডিজাইন ক্যারিয়ারের ধরন !

গ্রাফিক ডিজাইন ক্যারিয়ারের প্রকারভেদ

বেশিরভাগ মানুষ ডিজাইনিং ক্যারিয়ার সম্পর্কে জানেন না এবং একজন ডিজাইনারের জন্য অনেক ক্যারিয়ার রয়েছে। ডিজাইনিং খুব আকর্ষণীয় এবং লোকেরা এটিকে পেশা হিসাবে বেছে নেয়। যারা গ্রাফিক ডিজাইন ক্যারিয়ার সম্পর্কে জানতে চান তাদের এই নিবন্ধটি পড়া উচিত।

ডিজাইনার হিসাবে অনেক পেশা রয়েছে এবং আমরা 5 টি ক্যারিয়ার নিয়ে আলোচনা করি।

একজন ফ্রিল্যান্সার হিসাবে ক্যারিয়ার

বেশিরভাগ ক্রিয়েটরই ফ্রিল্যান্সার এবং তারা Fiverr, Upwork, Design Crowd, Freelancer এবং 99design এর মতো ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসগুলিতে তাদের পরিষেবা বিক্রি করে।

এগুলি এমন প্ল্যাটফর্ম যেখানে নির্মাতারা তাদের দক্ষতা অনুযায়ী পরিষেবা প্রদান করে। লোকেরা তাদের প্রাথমিক পেশা হিসাবে ফ্রিল্যান্স বেছে নেয় এবং অর্থ উপার্জনের জন্য দৈনন্দিন প্রকল্পগুলি সম্পূর্ণ করে।

গ্রাফিক ডিজাইন পরিষেবা প্রদান করে, তারা প্রতি মাসে $500 থেকে $5000 উপার্জন করে। আপনি যদি বাড়িতে কাজ করেন এবং আপনি একটি আরামদায়ক পরিবেশে কাজ করেন তবে একজন ফ্রিল্যান্সার আপনার জন্য একটি ভাল বিকল্প।

লোগো ডিজাইন

লোগো ডিজাইন প্রস্তাব আপওয়ার্ক

চাকরি হিসেবে ক্যারিয়ার

যখন একজন ব্যক্তি ডিজাইনের শিল্পে আয়ত্ত করেন, তখন তাকে যেকোন কোম্পানি নিয়োগ করতে পারে। লোকেরা সহজেই তাদের এলাকা থেকে অর্থ উপার্জন করতে যেকোন কোম্পানিতে যোগ দিতে সক্ষম হয়, কারণ বেছে নেওয়ার জন্য অনেক কোম্পানি রয়েছে।

সাধারণত, যদি একজন ব্যক্তি একটি কোম্পানিতে যোগদান করতে চান, তাহলে আবেদন করার আগে তাদের একটি পোর্টফোলিও তৈরি করতে হবে এবং একটি সম্মানজনক প্রোগ্রামে ইন্টার্ন করতে হবে।

এর কারণ হল কোম্পানি তাদের গ্রহণ করার আগে ব্যক্তির অতীত কাজ এবং অভিজ্ঞতা পরীক্ষা করবে। যখন কেউ চাকরি হিসেবে ক্যারিয়ার বেছে নেয়, তখন যেকোনো চাকরিতে যোগ দেওয়ার আগে তাদের পোর্টফোলিও তৈরি করতে হবে।

একজন ডিজাইনারের গড় বেতন প্রতি মাসে $1000 থেকে $5000। এটি সবার জন্য নয় এবং এটি সবার জন্য এক নয়। যারা এই ক্ষেত্রে নতুন তাদের জন্য এটি একটি ধারণা।

একটি সফটওয়্যার কোম্পানিতে কর্মজীবন

গ্রাফিক ডিজাইনাররা তাদের ক্যারিয়ারের বিকল্পগুলি বাড়ানোর জন্য একটি সফ্টওয়্যার কোম্পানির মালিক। ডিজাইনাররা একটি কোম্পানি তৈরি করে কারণ তারা বিনিয়োগ করেছে এবং তারা একটি কোম্পানি পরিচালনা করতে সক্ষম।
নির্মাতারা তাদের স্থানীয় এলাকায় পরিষেবা প্রদান করে যথেষ্ট পরিমাণ অর্থ উপার্জন করেন।

সফ্টওয়্যার হাউসের নির্মাতারা তাদের শহর বা দেশে পরিষেবা সরবরাহ করে এবং অনলাইন মার্কেটপ্লেসে পরিষেবাগুলি অফার করার জন্য অন্যান্য ডিজাইনারদের নিয়োগ করে।

স্থানীয় মার্কেটপ্লেসগুলি খুব বেশি দাম নিচ্ছে কারণ তারা একটি অফিস ভাড়া দেয়, আলোর বিল দেয়, তাদের ডিজাইনারদের অর্থ প্রদান করে এবং সফ্টওয়্যার কোম্পানিগুলি থেকে তাদের কিছু অন্যান্য খরচ আসে৷
উপরন্তু, কোম্পানি সফল হওয়ার জন্য মালিক তাদের মুনাফা সুরক্ষিত করে। যখন কারো বিনিয়োগ থাকে এবং তারা ডিজাইন শিখে ফেলে এবং তারা মনে করে যে তারা যা অফার করছে তা তাদের জন্য উপযোগী হবে, আমরা তাদের ডিজাইনিং ক্ষেত্রে একটি ব্যবসা খোলার পরামর্শ দিই।

পণ্য হিসেবে ক্যারিয়ার

ডিজাইনারের জন্য অনেক ওয়েবসাইট উপলব্ধ রয়েছে যেখানে নির্মাতারা তাদের ডিজিটাল পণ্য বিক্রি করেন। যদি ব্যক্তিটি টেমপ্লেট তৈরিতে দক্ষ হয়, তবে তাদের গ্রাফিভার, ক্রিয়েটিভমার্কেট, ফ্রিপিক এবং শাটারস্টকের মতো ওয়েবসাইটে সেগুলি অফার করতে সক্ষম হওয়া উচিত। নির্মাতাদের জন্য, এই ওয়েবসাইটগুলি তাদের পণ্য বিক্রির জন্য আদর্শ।

যখন আমরা ব্যবসায়িক কার্ড, লোগো, ফ্লায়ার, লেটারহেড এবং অন্যান্য গ্রাফিক্স তৈরি করি যা তৈরি করা সহজ, তখন আমরা সেগুলিকে পণ্য হিসাবে বিক্রি করি।

কেট উইন্সলেট অভিনীত লি মিলার বায়োপিকের শক্তিশালী প্রথম ট্রেলার দেখুন

May 4, 2024Ms Rakhi KhatunMovie

‘চ্যালেঞ্জার’ এর সমাপ্তি ব্যাখ্যা করা হয়েছে

May 4, 2024Ms Rakhi KhatunMovie

জিন ডু ব্যারি

May 4, 2024Ms Rakhi KhatunMovie

এই তরুণ প্রাপ্তবয়স্ক নাটকটি সবেমাত্র ম্যাক্সে অবতরণ করেছে — এবং এটির রটেন টমেটোতে 92% রয়েছে

উদাহরণ স্বরূপ,

আমরা একটি ব্যবসায়িক কার্ড ডিজাইন করব এবং সেগুলিকে Graphicriver-এ বিক্রি করব। আমরা যে ব্যবসায়িক কার্ডগুলি তৈরি করি তা এককালীন কেনাকাটা, কিন্তু তারা একাধিকবার বিক্রি করে কারণ আমরা সেগুলিকে বাজারে যোগ করি এবং যখন ক্রেতারা সেগুলি খুঁজে পায়, তারা সেগুলি কিনবে৷

আমরা যখন একটি বাড়ির মালিক, আমরা তা প্রতি মাসে ভাড়া হিসাবে পাই। আমাদের বাড়ি একবার কেনা হয়েছিল এবং আমরা প্রতি মাসে ভাড়া পাই।

ব্যবসায়িক কার্ডগুলি একবার তৈরি করা হয়, এবং যখন ক্রেতারা আসে এবং তারা কার্ডটি পছন্দ করে, তখন তারা এটি কিনে নেয়। পণ্যটি কয়েক বছর ধরে পাওয়া যাচ্ছে এবং আমরা প্রতি মাসে অর্থ উপার্জন করি।

আপনি যদি একজন ডিজাইনার হন এবং আপনি খুব মেধাবী হন, তাহলে আপনার ক্যারিয়ার শুরু করা উচিত একজন পণ্য নির্মাতা হিসেবে। আপনি যদি প্রথম 100টি ডিজিটাল পণ্য তৈরি করেন, তাহলে আপনি মাসে $500 থেকে $2000 উপার্জন করতে পারবেন।

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *