বিজয় দিবসের ভাষণ pdf download- বিজয় দিবস উদযাপন উপলক্ষে ভাষণ

জেনে নিন কখন মুক্তিযোদ্ধা দিবস আপনি কি বিজয় দিবসের ভাষণ পিডিএফ খুঁজছেন তাহলে আজকের নিবন্ধটি আপনার জন্য। বিজয় দিবসের ভাষণ pdf download- বিজয় দিবস উদযাপন উপলক্ষে ভাষণ

কারণ আজকের আর্টিকেলে বিজয় দিবসের ভাষণ পিডিএফ সহ অনেক বিষয়ে আলোচনা করা হবে। তাই পিডিএফ ফরম্যাটে বিজয় দিবসের ভাষণ পেতে এবং পড়তে নিবন্ধটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়ুন।

নীচে বিজয় দিবসের উপস্থাপনা, বিজয় দিবসের স্লোগান 2022 এবং বিজয় দিবসের বক্তৃতা পিডিএফ সহ আপনার জন্য ধাপে ধাপে আলোচনা করা হল।

যেখান থেকে আপনি সহজেই বিজয় দিবসের ভাষণ পিডিএফ পেতে পারেন। তাই দেরি না করে দেখুন বিজয় দিবসের ভাষণ পিডিএফ।

বিজয় দিবসের ভাষণ pdf download- বিজয় দিবস উদযাপন উপলক্ষে ভাষণ
বিজয় দিবসের ভাষণ pdf download- বিজয় দিবস উদযাপন উপলক্ষে ভাষণ

বিজয় দিবসের উপস্থাপনা

আমাদের দেশে প্রতি বছর ১৬ ডিসেম্বর বিজয় দিবস পালিত হয়। বিজয় দিবস উপলক্ষে স্কুল-কলেজ থেকে শুরু করে বিভিন্ন সংগঠন নানা কর্মসূচির মধ্য দিয়ে বিজয় দিবস উদযাপন করে।

বিজয় দিবস উপলক্ষ্যে যেকোনো ধরনের অনুষ্ঠানে উপস্থিত থাকতে হয়। শুধু বিজয় দিবস নয়, যেকোনো ধরনের অনুষ্ঠান উপস্থাপন করতে হলে স্মার্টলি কথা বলতে জানতে হবে। তাই বিজয় দিবসে উপস্থাপনা করলে অবশ্যই ভালো কথা বলা শিখতে হবে।

ইন্টারনেটের সর্বোচ্চ গতি কত?

মোবাইল, পিসির স্ক্রিন থেকে ক্ষতিকর নীল-আলো এড়ানোর উপায়

শক্তিশালী পাসওয়ার্ড হ্যাক করবেন? আপনার পাসওয়ার্ড কতটা শক্তিশালী?

বিজয় দিবসের স্লোগান 2022

১৯৭১ সালে পাকিস্তানিদের শোষণের বিরুদ্ধে আমাদের দেশে মহান মুক্তিযুদ্ধ সংগঠিত হয়। এই স্বাধীনতা সংগ্রাম চলে প্রায় ৯ মাস। বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে সর্বস্তরের বাংলাদেশী জনগণ তাদের যা কিছু ছিল তা নিয়ে লড়াই করে ১৬ ডিসেম্বর বিজয় লাভ করে। তাই ১৬ ডিসেম্বর বিজয় দিবস পালিত হয়।

বঙ্গবন্ধু, জাতীয় চার নেতা, শহীদ বুদ্ধিজীবীসহ স্বাধীনতার আট দিন ‘জয় বাংলা’ স্লোগান দেওয়া বাধ্যতামূলক করতে রিট করা হয়েছে।

১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস, ২৬ মার্চ স্বাধীনতা দিবস, ১৬ ডিসেম্বর বিজয় দিবস, ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস, বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ, ১৭ এপ্রিল মুজিবনগর দিবস, ১৫ আগস্ট জাতীয় শোক দিবস, ৩রা নভেম্বর জেলহত্যা দিবস এবং বাঙালি জাতির জনক-জনতা দিবস। সব রাজনৈতিক ব্যক্তিত্বের জন্য এটা বাধ্যতামূলক করা।

বিজয় দিবসের ভাষণ pdf download- বিজয় দিবস উদযাপন উপলক্ষে ভাষণ

আমাদের দেশের স্কুল-কলেজ থেকে শুরু করে বিভিন্ন প্রতিষ্ঠান বিজয় দিবস উপলক্ষে নানা কর্মসূচির আয়োজন করে। সেসব অনুষ্ঠানে অনেককে বিজয় দিবসের কথা বলতে বলা হয়। বিজয় দিবসে যে ধরনের বক্তৃতা দেওয়া যায় আপনি নিশ্চয়ই করছেন।

বিজয় দিবস উপলক্ষে যে কোনো অনুষ্ঠানে আপনি যে ধরনের বক্তৃতা অনুশীলন করতে পারেন এবং সেই ভাষণ দিতে পারেন তা আমি এখন আপনাদের দেখাবো।

এমনকি বিজয় দিবসের ভাষণও পিডিএফ আকারে দেখানো হবে। সেই পিডিএফ দেখে আপনি বক্তৃতা অনুশীলন করতে পারেন বা এমনকি এটি ডাউনলোড করে রাখতে পারেন এবং যখনই চান অনুশীলন করতে পারেন। বিজয় দিবসের ভাষণ pdf.

বিজয় দিবস উদযাপন উপলক্ষে ভাষণ

বিজয় দিবস উদযাপন উপলক্ষে বক্তৃতা:- আজকের বিজয় দিবস উদযাপন উপলক্ষে যারা উপস্থিত আছেন তাদের শুভেচ্ছা ও সালাম আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ।

আজ ১৬ ডিসেম্বর। এই দিনটি বাঙালি জাতির জন্য একটি স্মরণীয় দিন। এই দিনটিকে স্মরণ করে, বাংলাদেশের সব জায়গায় জাতীয়ভাবে বিজয় দিবস পালিত হয়।

আমরা যদি একটু পেছনে তাকাই তাহলে দেখতে পাব আমাদের পূর্বপুরুষেরা ৯ মাসের রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে ১৯৭১ সালে আমাদের বাংলাদেশ স্বাধীন করেছিলেন।

সেই যুদ্ধে ৩০ লাখ প্রাণের বিনিময়ে আমরা পেয়েছি আমাদের স্বাধীন সার্বভৌম বাংলাদেশ। এ নিয়ে আমাদের গর্ব করা উচিত।

শত বাধা পেরিয়ে লাখো প্রাণের বিনিময়ে আজ আমাদের এই বাংলাদেশ। সেদিন কত মা-বোন লাঞ্ছিত হয়েছিল। কত মা-বাবা সন্তান জীবন দিয়েছে।

কত ত্যাগ ও কষ্টে আমাদের বাংলাদেশ বিজয় অর্জন করেছিল। সেই দিনগুলোকে সামনে রেখে আমরা প্রতি বছর বিজয় দিবস পালন করি। পরিশেষে, যাদের প্রাণে আমরা বিজয় অর্জন করেছি তাদের প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা জানিয়ে আমার বক্তব্য শেষ করছি, আল্লাহ হাফিজ।

বিজয় দিবসের দেয়াল কাগজ

71 বছর বয়সে আমি তোমাকে স্বাধীনতার স্বপ্নে দেখেছি,
হায়েনার শক্ত কালো বুটের তলায় পিষ্ট হতে হবে।
স্বাধীনতা তোমাকে দেখেছে
লাখো শহীদের রক্তের বন্যায় ভেসে যেতে হবে।

শেষ বিকেলের আবছা আলোয়,
পাড়ার একটা ছোট মেয়ে নাইতে নেমেছে।
বুলেটের আঘাতে লুটিয়ে পড়ে মাটিতে,
চারিদিকে আঁধার নেমেছে আজ, বিবর্ণ এই শহর।

নবদম্পতি আজ বাস করবে।
হঠাৎ নিকাশ কাল অন্ধকারে ভেসে আসা সেই শব্দ শুনতে পেল।
রঙিন রক্তে ভেসে গেছে ঘরগুলো,
বীরাঙ্গনাই স্বামীর হত্যার প্রতিশোধ নেবে এবং তাদের পাকড়াও করবে।

সারা বাংলা আজ ভীষণ ক্ষুব্ধ।
রক্ত তাদের স্বাধীনতা কিনবে।
বাপ-দাদার মুখের বুলি আবার ফিরবে,
ফিরে আসবে ভালোবাসার ইতিহাস।

আমরা জিতে গেছি
সারা পৃথিবীর ইতিহাসের পাতায় বলবো।
আজ লিখব লাখো শহীদ ও বীরের নাম।
বিজয়ের এই দেয়ালে।

প্রিয় পাঠক আশা করি আজকের লেখাটি আপনি প্রথম থেকে শেষ পর্যন্ত পড়েছেন এবং বিজয় দিবসের ভাষণ সম্পর্কে জানতে পেরেছেন এবং পিডিএফ পান। আজকের নিবন্ধে শুধু বিজয় দিবসের বক্তৃতা পিডিএফ নয় বিজয় দিবস উদযাপনের ভাষণ সহ আরও অনেক কিছু। এই গুরুত্বপূর্ণ তথ্য আপনার জন্য দরকারী আশা করি. এটা খুব দরকারী হবে. তাই বিজয় দিবসের ভাষণের মতো আরও গুরুত্বপূর্ণ তথ্য পড়তে ও জানতে আমাদের ওয়েবসাইট অনুসরণ করুনপিডিএফ, ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *