নামাজ না পড়ার 15 শাস্তি – ও ঘটনা

নামাজ না পড়ার শাস্তি আমরা অনেকেই জানিনা। ইসলামের দৃষ্টিকোণ থেকে নামাজ খুবই গুরুত্বপূর্ণ একটি ইবাদত। মুসলিম হিসেবে আমাদের অবশ্যই নামাজ পড়তে হবে। নামাজ না পড়ার শাস্তি প্রদান করা হবে আল্লাহ তাআলার পক্ষ থেকে।

তাই আজকের এই আর্টিকেলে নামাজ না পড়ার শাস্তি কি হতে পারে সেই বিষয় সম্পর্কে জানব। আপনি যদি নামাজ না পড়ার শাস্তি সম্পর্কে জানতে চান তাহলে সম্পূর্ণ আর্টিকেল জুড়ে আমাদের সঙ্গে থাকুন। তাহলে চলুন দেরি না করে নামাজ না পড়ার শাস্তি সম্পর্কে জেনে নেওয়া যাক।

Table of Contents

নামাজ না পড়ার
নামাজ না পড়ার

15 নামাজ না পড়ার শাস্তি – নামাজ না পড়ার শাস্তি pdf

মুসলমান হিসেবে আমরা সবাই জানি যে ইসলামের দ্বিতীয় স্তম্ভ হল নামাজ। বিশ্বাসের পরে, প্রার্থনার চেয়ে অন্য কোনও ইবাদত বেশি গুরুত্বপূর্ণ নয়, তাই এটি দেখায় যে প্রার্থনা কতটা গুরুত্বপূর্ণ।

আমরা অনেকেই অলসতার কারণে নামাজ পড়ি না, আজকের আর্টিকেলে নামাজ না পড়ার শাস্তি নিয়ে আলোচনা করা হবে pdf। নামাজ না পড়ার ১৫টি শাস্তির কথা বলব।

যারা নামাজে উদাসীন তাদের জন্য শাস্তি ঘোষণা করা হয়েছে। এ প্রসঙ্গে আল্লাহ তায়ালা বলেন, ‘দুর্ভোগ সেই ইবাদতকারীদের জন্য যারা তাদের নামাযের প্রতি উদাসীন। প্রতিদিনের নামাজের মাধ্যমে হিসাব শুরু হবে।

নামায সঠিক হলে তার অন্যান্য আমল সঠিক বলে গণ্য হবে। যে ব্যক্তি নামাজে অলসতা করে তাকে 15 ধরনের শাস্তি দেওয়া হবে।


গুগল ক্রোম টিপস | 11 ক্রোম ব্রাউজার সেটিংস আপনার পরিবর্তন করা উচিত

ফেসবুকে আনফ্রেন্ড | দেখুন কে আপনাকে ফেসবুকে আনফ্রেন্ড বা ব্লক করেছে

11টি SEO বন্ধুত্বপূর্ণ প্রবন্ধ লেখার নিয়ম জানুন

seo সেটিংস | ব্লগস্পট বা ব্লগার ব্লগে সঠিক seo সেটিংস কিভাবে বাস্তবায়ন করবেন

নামায না পড়লে পাঁচ রকমের শাস্তি পৃথিবীতে পিডিএফ হিসেবে দেওয়া হবে। তিন প্রকারের শাস্তি মৃত্যু। কবরে তিন ধরনের আযাব দেওয়া হবে এবং কবর থেকে উঠার পর চার ধরনের আযাব দেওয়া হবে। এভাবে মোট ১৫টি শান্তি দেওয়া হবে।

এই পৃথিবীতে যে পাঁচটি শাস্তি দেওয়া হবে তা হল:

বেনামাজীর জীবন আশীর্বাদ কেড়ে নেবে।
বেনামাজীর মুখ থেকে নেকির আলো নিভে যাবে।
বেনামাজীর নেক আমল শোধ হবে না।


বেনামাজীর দোয়া কবুল হবে না।
নেক বান্দাদের দোয়ায় বেনামাজির কোনো অধিকার থাকবে না।
মৃত্যুর সময় যে তিনটি শাস্তি দেওয়া হবে তা হল:

বেনামাজির মৃত্যুর সাথে হবে অপমান ও অপমান।
বেনামাজি না খেয়ে মরবে।
অনেকে না খেয়ে মারা যাবে। ঠিক যেমন সে সমুদ্রের সমপরিমাণ জল পান করলে তার তৃষ্ণা নিবারণ হবে না।
কবরে যে তিনটি শাস্তি দেওয়া হবে:

বেনামাজির জন্য খবর খুব সংকীর্ণ হয়ে যাবে। এটি এতই সরু হবে যে একপাশের স্তনের হাড় অন্যপাশে ঢুকে যাবে।
বেনামাজি খবরে আগুন জ্বলবে।
বেনামাজীর কবরে একটি সাপ রাখা হবে, সেই সাপের চোখ হবে আগুনের এবং নখর হবে লোহার। তার প্রতিটি নখ একদিনের যাত্রার মত লম্বা হবে। সেই সাপের শব্দ হবে বজ্রপাতের শব্দের মতো।

সাপ সেই বেনামাজীকে বলতে থাকবে যে, আমাকে আমার প্রভু তোমার জন্য নিযুক্ত করেছেন, ফজরের সালাত নষ্ট করার জন্য আমাকে সূর্যোদয় পর্যন্ত কামড়াবেন।
কবর থেকে উঠার পর যে চারটি শাস্তি দেওয়া হবে:

বেনামাজি হিসাব খুব কষ্ট করে নেওয়া হবে।
আল্লাহ তায়ালা বেনামাজির প্রতি অসন্তুষ্ট হবেন।


বেনামাজি জাহান্নামে দেওয়া হবে।
বেনামাজির মুখ তিন লাইনে লেখা থাকবে। 1. হে আল্লাহর হক বিনষ্টকারী, 2. হে আল্লাহর রহমতের অধীন পতিত ব্যক্তি, 3. তুমি যেমন এই পৃথিবীতে আল্লাহর হক নষ্ট করেছ, তেমনি আজ তুমি আল্লাহর রহমত থেকে নিরাশ।

মৃত্যুর পর নামাজ না পড়ার শাস্তি – কত বছর নামাজ না পড়ার শাস্তি

নামাজ না পড়ার শাস্তি কত বছর? এমন প্রশ্ন অনেকেই করেন। নামাজ একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ইবাদত। ইসলামের দ্বিতীয় স্তম্ভ হল নামাজ এবং কিয়ামতের দিন সর্বপ্রথম নামাজের হিসাব নেওয়া হবে।

মৃত্যুর পর নামাজ না পড়ার শাস্তি সম্পর্কে জানলে আমরা অবশ্যই নামাজ পড়তে উৎসাহিত হব। তাহলে মৃত্যুর পর নামায না পড়ার শাস্তি কি এবং কত বছর নামায না পড়ার শাস্তি? আমি এটা সম্পর্কে জানতে হবে.

মৃত্যুর পর অর্থাৎ কবরে বেনামাজীকে তিনটি শাস্তি দেওয়া হবে এবং কবর থেকে উঠার পর বেনামাজীকে চারটি শাস্তি দেওয়া হবে। তাহলে লোকদের অর্থাৎ মৃত্যুর পর বেনামাজিদেরকে ৭টি শাস্তি দেওয়া হবে। মৃত্যুর পর নামাজ না পড়ার শাস্তির কথা বলা হয়েছে। আপনি যদি এক ওয়াক্ত নামাজ মিস করেন তবে আপনাকে 268 মিলিয়ন বছরের জাহান্নামের শাস্তি দেওয়া হবে।

  1. বেনামাজির কবর হবে খুবই ছোট। বুকটা এত ছোট হবে যে বুকের এক পাশ অন্য পাশ দিয়ে ঢুকবে।
  2. বেনামাজির কবরে আগুন দেওয়া হবে।
  3. বেনামাজির কবরে একটি সাপ রাখা হবে, সেই সাপের চোখ হবে আগুনের এবং নখর হবে লোহার। তার প্রতিটি নখ একদিনের যাত্রার মত লম্বা হবে। সেই সাপের শব্দ হবে বজ্রপাতের শব্দের মতো। সাপ সেই বেনামাজীকে বলতে থাকবে যে, আমাকে আমার প্রভু তোমার জন্য নিযুক্ত করেছেন, ফজরের সালাত নষ্ট করার জন্য আমাকে সূর্যোদয় পর্যন্ত কামড়াবেন।

জোহরের নামাজ নষ্ট করার কারণে আসর পর্যন্ত কামড়াতে থাকলাম। আসরের নামায মিস করার কারণে আমি মাগরিব পর্যন্ত, মাগরিবের নামায পড়ে যাওয়ার কারণে এশা পর্যন্ত এবং এশার সালাত মিস করার কারণে ফজর পর্যন্ত কামড়ালাম। সাথে সাথে এই সাপে কামড় দেয়

s, 70 হাত মাটির নিচে চলে যাবে। এভাবেই চলবে শেষ সময় পর্যন্ত।

  1. বেনামাজের হিসাব কিয়ামতের দিন খুব কঠিনভাবে নেওয়া হবে।
  2. আল্লাহ তায়ালা বেনামাজিদের প্রতি অসন্তুষ্ট হবেন।
  3. বেনামাজিদদের জাহান্নামে দেওয়া হবে।
  4. বেনামাজিদের মুখে তিনটি লাইন লেখা থাকবে।

হে আল্লাহর অধিকার বিনষ্টকারী!
হে আল্লাহর প্রতি রাগান্বিত ব্যক্তি!
দুনিয়াতে যেমন তুমি আল্লাহর হক নষ্ট করেছ, তেমনি আজ আল্লাহর রহমতে হতাশ।

একবার নামাজ না পড়ার শাস্তি – ইচ্ছাকৃতভাবে নামাজ না পড়ার শাস্তি কী?

এক ওয়াক্ত নামাজ না পড়ার শাস্তির কথা আমরা অনেকেই জানি না। একজন পাবলিক মুসলিম হিসেবে আমাদের এই গুরুত্বপূর্ণ বিষয়গুলো জানতে হবে। আমাদের মধ্যে অনেকেই আছেন যারা ইচ্ছাকৃতভাবে নামাজ বাদ দেন। ইচ্ছাকৃতভাবে নামায না পড়ার শাস্তি কি? এ বিষয়ে জানতে হবে।

এক ওয়াক্ত নামাজ না পড়ার শাস্তি হবে দুই কোটি ৬৮ লাখ বছরের জাহান্নাম। আমাদের প্রিয় নবী (সাঃ) বলেছেন, “যদি কোন ব্যক্তি একটি সালাত মিস করে এবং সেই সালাতের সময় চলে যায় এবং সে নামায আদায় না করে, তবে সে হয় জাহান্নামে শাস্তি পাবে। হয় 80 বছর। প্রতি বছরে 360 দিন থাকে। এবং প্রতিটি দিন এক হাজার বছরের সমান যেমন আপনি গণনা করেন।”

যারা নামাজ পড়ে না তাদের জন্য আল্লাহ পনেরটি শাস্তি নির্ধারণ করেছেন। পনেরটি শাস্তির মধ্যে ছয়টি এই পৃথিবীতে, তিনটি মৃত্যুর সময়, তিনটি কবরে এবং তিনটি মৃত অবস্থায় দেওয়া হবে। ইচ্ছাকৃতভাবে নামাজ না পড়ার শাস্তি কি? উল্লেখ ছিল।

পৃথিবীতে ছয়টি শাস্তি 1. তার জীবনে কোন বরকত থাকবে না, 2. আল্লাহ তার মুখ থেকে একজন নেককার ব্যক্তির চিহ্ন মুছে দেবেন, 3. যে ভালো কাজ করবে তার প্রতিদান হবে না, 4. তার সালাত হবে না আল্লাহ কবুল করেছেন, 5. আল্লাহর সমস্ত ফেরেশতা তার প্রতি অসন্তুষ্ট হবেন, 6. ইসলামের মূল্যবান নেয়ামত থেকে বঞ্চিত হবেন।

ফজরের নামাজ না পড়ার শাস্তি – নামাজ না পড়ার শাস্তি

আমরা অনেকেই ফজরের নামাজ পড়তে পারি না। কেননা ফজরের নামায অনেক বেশি পড়তে হয়, যার ফলে এই নামায অধিকাংশ মানুষই বাদ দেন। কিন্তু মুসলমান হিসেবে আল্লাহর সন্তুষ্টির জন্য আমাদের এত কষ্ট করতে হয়েছে। ফজরের নামাজ না পড়ার শাস্তি সম্পর্কে জানা থাকলে এখান থেকে সহজেই সাবধান হতে পারি।

ফরজ নামাজ না পড়া মারাত্মক অপরাধ। পদ্ধতিতে পার্থক্য থাকলেও পূর্ববর্তী নবীদের যুগেও নামাজের বিধান ছিল। কিন্তু তাদের পরের লোকেরা সালাতের ব্যাপারে উদাসীন ছিল। ফলাফল জাহান্নাম। ফজরের নামায না পড়ার শাস্তি সম্পর্কে জানতে হবে।

আল্লাহ তায়ালা বলেন, “নবী (সাঃ) এবং যারা হেদায়েতপ্রাপ্ত ছিলেন তাদের পরে একটি জালেম প্রজন্ম এসেছিল যারা নামায ত্যাগ করেছিল এবং প্রবৃত্তির পূজারী হয়ে গিয়েছিল। সুতরাং তারা ‘গরু’ নামক জাহান্নামের শাস্তি প্রত্যক্ষ করবে। কিন্তু যারা পরে তওবা করেছিল, ঈমান এনেছিল। এবং সৎকাজ করেছে, জান্নাতে প্রবেশ করবে এবং তাদের উপর কোন প্রকার জুলুম করা হবে না।” {মারিয়াম, আয়াত ৫৯-৬০}

হাদিসে এসেছে, রাসুলুল্লাহ (সা.) বলেছেন, “আমাদের ও কাফেরদের মধ্যে পার্থক্য শুধু নামাজ। যে নামাজ ত্যাগ করে সে কাফের হয়ে গেল।” {তিরমিযী, হাদিস: 2621, ইবনে মাজাহ হাদিস: 1088} যদি কোন ব্যক্তি ইচ্ছাকৃতভাবে ফরয সালাত ছেড়ে দেয়, আল্লাহতায়ালা সেই ব্যক্তির উপর থেকে তার দায়িত্ব বা ভরণপোষণ সরিয়ে দেন।

মুআয (রাঃ) বলেন, রাসুলুল্লাহ (সাল্লাল্লাহু ‘আলাইহি ওয়া সাল্লাম) আমাকে দশটি উপদেশ দিয়েছেন, তার মধ্যে একটি বিশেষ করে ফরয নামায ইচ্ছাকৃতভাবে ত্যাগ করবেন না। কারণ যে ব্যক্তি স্বেচ্ছায় ফরজ সালাত ছেড়ে দিয়েছে তার জন্য আল্লাহ তায়ালা দায়ী নয়।’ {মুসনাদে আহমাদ : ৫/২৩৮}

নামাজ না পড়ার শাস্তির ঘটনা

আল্লাহ আমাদের এই পৃথিবীতে পাঠিয়েছেন শুধুমাত্র আল্লাহর ইবাদত করার জন্য। এদিকে এই পৃথিবীতে এসে আমরা আল্লাহর ইবাদত ভুলে গিয়ে বিভিন্ন খারাপ কাজে লিপ্ত হয়েছি। তিনি আমাদেরকে আল্লাহ তায়ালার ইবাদত করার অনেক পদ্ধতি দিয়েছেন, যার মধ্যে নামাজ অন্যতম। ইসলামের দ্বিতীয় স্তম্ভ হল নামাজ।

নামাজ না পড়ার শাস্তি আমরা কয়জন জানি? কিন্তু একজন মুসলমান হিসেবে আমাদের নামাজ পড়তেই হবে নামাজ না পড়লে নামাজ না পড়ার শাস্তির ঘটনা থেকে শিক্ষা নেওয়া উচিত। আল্লাহ তায়ালা বান্দার আমলের হিসাব নেবেন। আর প্রতিটি কাজের হিসাব দিতে না পারলে শাস্তি নির্ধারিত। দণ্ডিত ব্যক্তিরা তাদের অপরাধ সম্পর্কে জিজ্ঞাসা করলে তারা তাদের অপরাধ সম্পর্কে কথা বলতে থাকবে।

আল্লাহ তায়ালা কুরআনে এভাবে বলেছেন, “কিসে তোমাকে (সাকার) জাহান্নামে এনেছে? তারা বলবে, আমরা নামাযীদের অন্তর্ভুক্ত ছিলাম না।” {সূরা আল-মুদ্দাশির: আয়াত 42-43}

আল্লাহ তায়ালা বলেন, “কিয়ামতের সংকটময় দিনের কথা স্মরণ কর, যখন তাদেরকে সিজদা করার জন্য ডাকা হবে কিন্তু তারা তা করতে পারবে না। তাদের দৃষ্টি ক্ষুণ্ন হবে, হীনতা তাদেরকে ঢেকে ফেলবে, কিন্তু যখন তারা নিরাপদ ছিল, তখন তারা তা করতে পারবে না। সিজদা করার জন্য ডাকা হয়েছে।” কিন্তু তারা সেজদা করেনি।” (সূরা আল কালাম: আয়াত 42-43)

নামাজ না পড়ার শাস্তি – নামাজ না পড়ার 15টি শাস্তি: শেষ কথা

নামাজ না পড়ার শাস্তি, ফজরের নামাজ না পড়ার শাস্তি, ইচ্ছাকৃতভাবে নামাজ না পড়ার শাস্তি কী? একবার নামাজ না পড়ার শাস্তি, কত বছর নামাজ না পড়ার শাস্তি? মৃত্যুর পর নামাজ না পড়ার শাস্তি, নামাজ না পড়ার শাস্তি pdf, নামাজ না পড়ার ১৫টি শাস্তি বিস্তারিত আলোচনা করা হয়েছে। একজন মুসলিম হিসেবে আমাদের এই বিষয়গুলো জানতে হবে।

এতদিন আমাদের সাথে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। এই ধরনের আরো গুরুত্বপূর্ণ এবং তথ্যপূর্ণ নিবন্ধ পড়তে আমাদের ওয়েবসাইট নিয়মিত অনুসরণ করতে ভুলবেন না

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *