ফ্রিল্যান্সার হওয়ার আগে আপনার ব্যবহারিক টিপস জানা উচিত

ফ্রিল্যান্সার হওয়ার আগে

একটি ফ্রিল্যান্সার হওয়ার আগে আপনার ব্যবহারিক টিপস জানা উচিত দেখা যাচ্ছে যে এই মুহূর্তে, বিশ্বজুড়ে আরও বেশি সংখ্যক মানুষ স্বীকার করছে যে তারা ফ্রিল্যান্স বিশেষজ্ঞদের নিয়োগ করছে। এটি স্পষ্টভাবে ব্যাখ্যা করার জন্য যে ফ্রিল্যান্সাররাও একই ধরনের সহায়তা প্রদান করতে পারে, যখন নিয়মিত অফিস কর্মীরা কম ব্যবসার অবস্থান এবং 9-5টি সময়সূচী প্রদান করতে পারে।

অনেক প্রতিনিধি, মা এমনকি বাবারাও ফ্রিল্যান্স বিজ্ঞাপনের অভিযোজনযোগ্যতার প্রতি আকৃষ্ট হন। এটি কেবল আরও বুদ্ধিমান বলে মনে হয়,

বিশেষত যখন একজন ব্যক্তির আগ্রহগুলি অনুসরণ করার, আত্মীয়দের সাথে মেলামেশা করার এবং মূলত একটি স্বাস্থ্যকর জীবনযাপনের জন্য আরও সুযোগের প্রয়োজন হয় ফ্রিল্যান্সার হওয়ার আগে।

আসলে, অনেকে মনে করেন এটি সেরা ব্যবসা। যাইহোক, এই পৃথিবীতে সময় দেওয়ার সুযোগে বিনিয়োগ করার আগে, আপনার অবশ্যই থাকা বিষয়গুলি পর্যবেক্ষণ করুন এবং জেনে রাখুন যে আপনি একজন ফ্রিল্যান্সার হতে পারেন।

ফ্রিল্যান্সার হওয়ার আগে
ফ্রিল্যান্সার হওয়ার আগে

• আপনার দক্ষতা জানুন

ফ্রিল্যান্সার খুঁজছেন এমন ক্লায়েন্টদের কাছে বর্তমানে আপনার কাছে কী কী ক্ষমতা এবং তথ্য রয়েছে? আপনি পোর্টফোলিও ব্যবস্থাপনা প্রদান করতে পারেন? আপনি একটি সাইট সেট আপ বা পরিকল্পনা কিভাবে জানেন ফ্রিল্যান্সার হওয়ার আগে ?

আপনি একটি রেকর্ডিং, ভয়েস অ্যাকাউন্ট বা ভয়েসওভার প্রদান করতে পারেন? আপনি কি সেক্রেটারিয়াল ক্রিয়াকলাপগুলির সাথে পরিচিত যেমন অ্যাসাইনমেন্টগুলি সম্পাদন করা, তথ্য স্থানান্তর করা বা রচনা করা?

ফ্রিল্যান্স পণ্ডিত, ওয়েব বিশেষজ্ঞ, ভিডিও এবং সাউন্ড প্রযোজক এবং নম্র সাহায্যকারীরা আজ ফ্রিল্যান্সারদের মধ্যে সবচেয়ে বিখ্যাত এবং চাওয়া হয়েছে। আপনি যদি ম্যানেজমেন্ট, ওয়েব-ভিত্তিক মিডিয়া বিজ্ঞাপন বা সম্ভাব্য ম্যানেজার এবং রেকর্ড ম্যানেজমেন্টকে কীভাবে ব্যাখ্যা করতে জানেন, আপনি অন্য ফ্রিল্যান্স ম্যানেজমেন্ট প্রদান করতে পারেন।

• ফ্রিল্যান্স কাজ এবং সহায়তার উৎস

আপনি একটি ফ্রিল্যান্স কাজ কোথায় পেতে পারেন? আপনি যদি একজন ফ্রিল্যান্সার হন তবে এটি আপনাকে প্রাথমিকভাবে সন্ধান করা উচিত। ভাগ্যক্রমে, এখন অনেক ট্রাম্প আছে।

ফ্রিল্যান্সার নিয়োগকারী ক্লায়েন্টদের খুঁজে বের করার সবচেয়ে সহজ উপায় হল একটি গুগল অনুসন্ধান করা। একই সময়ে, প্রচুর পরিমাণে ফ্রিল্যান্স সহায়তা নেটওয়ার্ক রয়েছে। ফ্রিল্যান্স পরামর্শ দিতে পারে এমন গন্তব্য কেনা বুদ্ধিমানের কাজ। সাধারণত এই অবস্থানগুলি হল অনলাইন ম্যাগাজিন বা আলোচনা যেখানে আপনি পৃষ্ঠার নির্মাতা বা মালিকের সাথে সহযোগিতা করতে পারেন৷

• জরুরী তহবিল

এটি একটি ফ্রিল্যান্সার হওয়ার একটি গুরুত্বপূর্ণ অংশ। আপনি একজন পূর্ণ-সময়ের কর্মচারী হওয়ার আগে এবং মাংস এবং আলু সম্পূর্ণরূপে ফ্রিল্যান্স অবস্থান থেকে বের করে আনার আগে, পর্যাপ্ত বিনিয়োগের অর্থ এবং একটি সম্পূর্ণ অর্ধ-বছরের বেতন থাকলে আপনি যদি একটি স্থিতিশীল ফ্রিল্যান্স চাকরি খুঁজছেন তবে আপনি নির্ভর করতে পারেন। এটি আপনার স্বাস্থ্য নেট হবে।

যদিও তথ্যগুলি প্রমাণ করেছে যে ফ্রিল্যান্সাররা সময়-অভিযোজিত, এটি উপলব্ধি করা অপরিহার্য যে অনেক ফ্রিল্যান্স পজিশন শুধুমাত্র আইনগতভাবে বাধ্যতামূলক, কিছু পজিশন অন্তত কয়েক দিন স্থায়ী হবে।

এই সত্ত্বেও, এখনও অনেক ক্লায়েন্ট আছে যারা দূরবর্তী ফ্রিল্যান্সারদেরও খুঁজছেন, তবে এটি গ্যারান্টি দেয় না যে আপনার প্রধান পেশা এই ধরনের ক্লায়েন্ট হবে। সেজন্য ধ্রুবক মুদ্রা সমর্থন আদর্শ।

অনেক ফ্রিল্যান্সারও বিশ্বাস করেন যে 9 থেকে 5 দৈনিক ক্যারিয়ার খুঁজতে গিয়ে একজন ফ্রিল্যান্সার হওয়া খুবই জ্ঞানদায়ক। এইভাবে, তারা ধীরে ধীরে তাদের নিজস্ব ফ্রিল্যান্সার পোর্টফোলিও তৈরি করে এবং যখন তাদের বিল এবং নিরাপত্তার সাথে পর্যাপ্ত বৃষ্টির দিন থাকে, তখন তারা ফুল-টাইম ফ্রিল্যান্সার হতে ইচ্ছুক হয়।

পর্যাপ্ত বিনিয়োগ তহবিল একটি স্থিতিশীল ফ্রিল্যান্স চাকরি খোঁজার সময় তাদের উদ্বেগ কমিয়ে দেয়।

• ধৈর্য এবং সংকল্প

আমি আগেই বলেছি, আপনার প্রধান ফ্রিল্যান্স পেশা সাধারণত দীর্ঘমেয়াদী ব্যবসার সুযোগ দেয় না। তাই আপনাকে সহনশীলতা এবং আত্মবিশ্বাসে আপনার পকেট পূরণ করতে প্রস্তুত থাকতে হবে।

একটি স্থিতিশীল অবস্থান বা কর্মজীবন সুরক্ষিত করার জন্য সহ্য করুন এবং আপনার বর্তমান অস্থায়ী অবস্থান বজায় রাখার প্রতিশ্রুতি দিন, যদি আপনি এটি প্রথমটি পান, বা অবিরত ক্যারিয়ার বিকাশের জন্য আপনার অস্থায়ী চুক্তি স্বীকার করে রাখার প্রতিশ্রুতি দেন। এটি আউটসোর্সিংয়ের বাস্তবতা এবং ফ্রিল্যান্সারদের এটি কীভাবে গ্রহণ করা যায় তা বের করতে হবে।

• শিখতে সম্মতি

আপনার বর্তমান ক্ষমতা এবং তথ্যের সেট আপনাকে আপনার প্রথম ফ্রিল্যান্স ক্যারিয়ার সম্পূর্ণ করতে সাহায্য করতে পারে, তবে আপনি বর্তমানে যা জানেন তার মধ্যে নিজেকে সীমাবদ্ধ করা উচিত নয়। আপনি যে ধরণের পেশার জন্য আবেদন করতে পারেন বা অনেকাংশে স্বীকার করতে পারেন তা আপনার ক্ষমতা এবং প্রতিভার উপর নির্ভর করে।

আপনি যত বেশি পদ পাবেন, আপনার ক্ষমতা বাড়ান। এটি আপনার বর্তমান বসের মাধ্যমে হতে পারে – কিছু ক্লায়েন্ট তাদের প্রকল্প কর্মীদের জন্য অর্থ প্রদানের প্রস্তুতি প্রদান করে, বা আপনার নিজের সুবিধার মাধ্যমে। অনেক ফ্রিল্যান্সার সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশান এবং পে-পার-ক্লিক বিজ্ঞাপনে বিশেষজ্ঞ হওয়ার জন্য তাদের নিজস্ব পরীক্ষা এবং গবেষণায় উত্তীর্ণ হয়েছেন।

অবশেষে, তারা এই ব্যবস্থাপনা সংস্থাগুলি প্রদান করে। ফ্রিল্যান্স সাংবাদিকরাও তাদের লেখার দক্ষতা বিকাশ করতে পারে, কারণ ইন্টারনেটে লেখা মুদ্রিত সামগ্রী লেখার থেকে আলাদা। একই সময়ে, অনলাইন গ্রাহকরা বিভিন্ন ধরণের মন্তব্য, যেমন অফিসিয়াল বিবৃতি এবং অনলাইন অনুলিপিগুলি অনুসন্ধান করছেন। যতদূর আউটসোর্সিং সংশ্লিষ্ট, নিজের মধ্যে সম্পদ বিনিয়োগ করা সবচেয়ে ভালো ঝুঁকি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *