ইউএসবি ড্রাইভটি কি সত্যিই খোলার আগে বের করে দেওয়া উচিত?

আমরা প্রায় সবাই দাঁত ব্রাশ করি, কিন্তু ঠিক কয়জন দাঁত ব্রাশ করি? দীর্ঘদিন ধরে আমাদের কোনো সমস্যা হয়নি। কিন্তু কিছু সময় পর আমরা আমাদের দাঁতের সমস্যা সম্পর্কে সচেতন হইইউএসবি ড্রাইভটি । একইভাবে, ইউএসবি ড্রাইভগুলি খোলার আগে বের করা না হলে অনেক ক্ষতি হতে পারে।

আসুন দেখি ইউএসবি ড্রাইভটি কি এবং কিভাবে একটি USB ড্রাইভ বের না করে অপসারণ করলে ক্ষতি হতে পারে। ইউএসবি ড্রাইভ বের না হলে কীভাবে ক্ষতি হয়?

ইউএসবি ড্রাইভটি কি
ইউএসবি ড্রাইভটি কি

ইউএসবি ড্রাইভটি কি

কিভাবে একটি USB ড্রাইভ এবং একটি কম্পিউটার ইউএসবি ড্রাইভটি করা জটিল তা ব্যাখ্যা করা। প্রথমত, কম্পিউটারটি কাজ করার জন্য USB ড্রাইভে শক্তি সরবরাহ করতে হবে। তারপর কম্পিউটার এবং USB ড্রাইভ একটি সংযোগ স্থাপন করার জন্য কিছু কাজ করবে।

এর জন্য কম্পিউটারে সঠিক ড্রাইভার ইনস্টল করা প্রয়োজন।

আজকের ইউএসবি ড্রাইভগুলি হল প্লাগ-এন্ড-প্লে যার মানে হল যে USB ড্রাইভগুলি কম্পিউটারের জন্য প্রয়োজনীয় ড্রাইভারগুলির সাথে আসে৷ কম্পিউটারটিকে তখন USB ড্রাইভের ডেটা বুঝতে হবে যাতে এটি আপনাকে USB ড্রাইভ অ্যাক্সেস করতে দেয়৷

কম্পিউটার ইউএসবি-তে মাস্টার বুট রেকর্ড (এমবিআর) পড়ার মাধ্যমে এটি করে। আপনি আপনার USB ফ্ল্যাশইউ এসবি ড্রাইভটি ব্যবহার শুরু করার কয়েক সেকেন্ড আগে এই সব ঘটে।

1। ডিজিটাল কল্যাণ

2। ডুয়াল স্ক্রিন বা স্প্লিট স্ক্রিন

৩. স্ক্রিন পিনিং

৪। অঙ্গভঙ্গি

৫।অ্যান্ড্রয়েড মোবাইলের বিজ্ঞপ্তি বার ব্যবহার করে

6। অ্যাপ আইকন থেকে বিভিন্ন শর্টকাট

৭। এক হাতে মোড

৮। গোপন অঙ্কন

9। বিকাশকারী বিকল্প

আপনি যখন একটি ফ্ল্যাশ ড্রাইভ ব্যবহার করেন তখন আপনি ভাবতে পারেন যে ইউএসবি ড্রাইভটি কি এটি কেবল ফাইলগুলি পড়ছে বা ড্রাইভে লিখছে যখন আপনি কিছু পরিবর্তন করেন। কিন্তু এটা ঠিক যে ভাবে কাজ করে না. ফাইল পড়ার সময় পরিবর্তন ঘটে।

ফাইলের মেটাডেটা সিস্টেম দ্বারা পরিবর্তন করা হয় যেমন সর্বশেষ অ্যাক্সেস করা, সর্বশেষ সংশোধিত তারিখ এবং সময় আপডেট করা। আপনি যখন কিছু পরিবর্তন করেন, পরিবর্তনটি প্রথমে কম্পিউটারে প্রদর্শিত হয়, তারপরে এটি USB ড্রাইভে লেখা হয়।

এছাড়াও, অন্যান্য প্রোগ্রামগুলি আপনার USB ড্রাইভ অ্যাক্সেস করতে পারে এবং আপনি এটি বুঝতে পারবেন না। আপনি যদি অ্যান্টিভাইরাস বা অ্যান্টি-ম্যালওয়্যার সফ্টওয়্যার ব্যবহার করেন তবে এটি যেকোনো সময় আপনার ড্রাইভ পরীক্ষা করতে পারে।

সুতরাং, যে কোনো সময়ে, আপনি ফ্ল্যাশ ড্রাইভ ব্যবহার না করলেও, আপনার পিসি এটিতে অনেক কিছু করছে। সুতরাং আপনি যদি এই প্রক্রিয়া চলাকালীন ইউএসবি ড্রাইভটি বের না করে সরিয়ে ফেলেন তবে আপনি আপনার ফাইলগুলি হারাতে পারেন !

সবচেয়ে খারাপ কি ঘটতে পারে?

সবচেয়ে খারাপ পরিস্থিতি হল যে আপনার USB ড্রাইভ সম্পূর্ণভাবে কাজ করা বন্ধ করে দেয়। আপনি এটিতে লিখতে পারবেন না, আপনি এটি থেকে পড়তে পারবেন না এবং এটি সঠিকভাবে কাজ করবে না।

আপনি যদি ফাইলগুলি কোথাও সংরক্ষণ করেন তবে আপনি বেঁচে গেছেন। এটি একটি সুবিধাজনক সময়ে ঘটে না। এটি তখন ঘটে যখন এটিতে গুরুত্বপূর্ণ ফাইল থাকে বা আপনি যখন একটি USB ড্রাইভ ব্যবহার করে কিছু উপস্থাপন করতে তাড়াহুড়ো করেন ৷

ভাগ্যের সাথে, আপনার USB ফ্ল্যাশ ড্রাইভ ঠিক করে এবং এতে থাকা ডেটা পুনরুদ্ধার করা যেতে পারে। আপনি যদি ফ্ল্যাশ ড্রাইভটি বের না করে বের করেন তবে এটি সাধারণত বজ্রপাতের দ্বারা ক্ষতিগ্রস্ত হয়।

HTTP কি? কিভাবে HTTP কাজ করে?

ইমেজ প্রসেসিং

ইমেজ প্রসেসিং এবং ডেটা মাইনিং কি? বিস্তারিত

ইউএসবি ড্রাইভটি সব সময় ব্যাথা লাগে কেন?

উইন্ডোজে কুইক_রিমুভাল নামে একটি বৈশিষ্ট্য রয়েছে যা সাধারণত ফাইলগুলিকে দুর্নীতি থেকে রক্ষা করে। কম্পিউটার খুব দ্রুত। ইউএসবি ড্রাইভটি কি দ্রুত অপসারণ নীতি নিশ্চিত করে যে Windows USB ড্রাইভকে এমনভাবে রাখে যেন এটি যে কোনো সময় USB ড্রাইভ সরাতে প্রস্তুত। ডিফল্টরূপে, Windows আপনার USB ড্রাইভে দ্রুত অপসারণ নীতি ব্যবহার করে।

পিসিতে দ্রুত অপসারণ চলছে কিনা তা কীভাবে জানবেন?

প্রথমে উইন্ডোজ সার্চ বাটনে ক্লিক করুন। তারপর Device Manager টাইপ করুন।

ডিভাইস ম্যানেজারে যান, ডিস্ক ড্রাইভারের ADATA USB ফ্ল্যাশ ড্রাইভ USB ডিভাইস (আপনি এখানে যে ফ্ল্যাশ ড্রাইভটি ব্যবহার করবেন) নির্বাচন করুন এবং ডান মাউস বোতামে ক্লিক করুন।

তারপর বৈশিষ্ট্য মেনুতে যান এবং দ্রুত অপসারণ সক্ষম করা আছে কিনা তা দেখুন।

যদি না হয়, তাহলে আপনাকে এটি চালু করতে হবে।

কিভাবে ইউএসবি ড্রাইভ বের করবেন?

টাস্কবারের USB আইকনে ক্লিক করুন। আপনি যদি এটি দেখতে না পান তবে টাস্কবারের সমস্ত আইটেম দেখানোর জন্য উপরের তীরটিতে ক্লিক করুন।

এটির উপরে একটি ছোট উইন্ডো প্রদর্শিত হবে এবং USB এর মাধ্যমে প্লাগ ইন করা সমস্ত ডিভাইসের তালিকা করবে।

আপনি যে ডিভাইসটি বের করতে চান সেটি বের করুন এবং সেটিতে ক্লিক করুন।

উইন্ডোজ নিরাপদে USB ফ্ল্যাশ ড্রাইভটি বের করে দেওয়ার পরে, আপনি নীচের নিশ্চিতকরণ স্ক্রীনটি খোলা দেখতে পাবেন। তারপর আপনি নিরাপদে আপনার USB ড্রাইভ সরাতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *