নভেম্বর বিবাহের তারিখ এবং বিবাহের তালিকা 2023

বিবাহ আমাদের সকলের জীবনে একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয় নভেম্বর বিবাহের তাই হিন্দু ধর্মে এই বিয়ের তারিখটিকে অনেক গুরুত্ব দেওয়া হয়। আজ আমরা জানব নভেম্বরের বিয়ের তারিখ 2023 এবং নভেম্বরের বিয়ের বিয়ের তালিকা 2023। আপনি যদি নভেম্বরের বিয়ের তারিখ 2023 জানতে চান তাহলে নীচে পড়ুন। নভেম্বর বিয়ের তারিখ 2023 নীচে বিস্তারিত আলোচনা করা হয়েছে.

হিন্দু বিবাহের আচার-অনুষ্ঠানে পারদর্শী, সমস্ত ঐতিহ্যগত বিবরণ প্রায়ই হিন্দু বিবাহে অন্তর্ভুক্ত করা হয়। এই পোস্টটি প্রতিটি ঐতিহ্যের অর্থ কী এবং প্রতিটি উপাদানের সাথে কী জড়িত তা আমাদের গভীরভাবে নজর দিয়ে লেখা হয়েছে। হিন্দু বিবাহের ঐতিহ্য এবং নভেম্বর বিবাহের তারিখ 2023 এবং নভেম্বর বিবাহ লগ্ন তালিকা 2023-এর এই চূড়ান্ত নির্দেশিকাটি দেখুন।

Read more…

ঘুম থেকে ওঠার পর বুক ধড়ফড়ের 18টি কারণ ও প্রতিকার

শ্বাসকষ্টের 10টি ঘরোয়া প্রতিকার জেনে নিন

বাত বিশেষজ্ঞ ডাক্তারের চেম্বার ও মোবাইল নম্বর

সূরা আসর বাংলা উচ্চারণ, অর্থ, ফজিলত

আয়াতুল কুরসির উপকারিতা 

হিন্দু বিবাহ লগ ম্যাগাজিন এবং বাগদান

লগ্ন পত্রিকা হল আনুষ্ঠানিক বাগদান অনুষ্ঠান এবং দম্পতির আসন্ন বিয়ের ঘোষণা। এইবার, দম্পতি তাদের জন্ম কুন্ডলির সাহায্যে হিন্দু পণ্ডিতদের দ্বারা বেছে নেওয়া পরবর্তী তারিখে তাদের বিবাহ অনুষ্ঠানটি সম্পাদন করেছিলেন।

বাগদানের মাধ্যমে, বর কনেকে তাদের আংটি দেয়। বাগদানের অনুষ্ঠান পরিবার থেকে পরিবারে পরিবর্তিত হয়, তবে এটি সাধারণত বিয়ের প্রতিশ্রুতি হিসাবে একটি আংটি বিনিময় জড়িত। নীচে আমরা নভেম্বরের বিয়ের তারিখ 2023 এবং নভেম্বরের বিবাহের রাশিফল 2023 সম্পর্কে জানব।

নভেম্বর বিবাহের তারিখ বিস্তারিত

নভেম্বরের বিবাহগুলি শীতকালে বিয়ে করতে চান এমন দম্পতিদের জন্য উপযুক্ত। আপনার সমস্ত পরিবার এবং বন্ধুরা আপনার বিয়েতে আনন্দ করবে। তাপমাত্রা এবং অতিথিদের ভালবাসা উভয়ের জন্য নভেম্বর হিন্দু বিবাহের জন্য একটি আদর্শ মাস। এই মাসের সেরা গুণগুলির মধ্যে একটি হল বেশ কয়েকটি অনুকূল তারিখ খুঁজে পাওয়া যা একটি দুর্দান্ত বিবাহের দিকে পরিচালিত করবে।

নভেম্বর বিয়ের তারিখ 2023 নীচে দেওয়া হল:
23 নভেম্বর, 2023 বৃহস্পতিবার লগ্ন: মীন রাশির রেবতী, 24 নভেম্বর রাত 9:01 PM থেকে 6:51 AM পর্যন্ত।
নভেম্বর 27, 2023 সোমবার লগ্ন: বৃষ রোহিণী, দুপুর 1:35 থেকে 6:54 AM পর্যন্ত।
28 নভেম্বর, 2023 মঙ্গলবার লগনা: বৃষ-মিথুন রোহিণী, মৃগাশিরা, সকাল 6:54 AM থেকে 29 নভেম্বর, 6:54 AM পর্যন্ত।
নভেম্বর 29, 2023 বুধবার লগনা: মিথুন মৃগাশিরা, সকাল 6:54 থেকে দুপুর 1:59 পর্যন্ত।

হিন্দু ধর্মে বিয়ের কিছু শর্ত জেনে নিন নভেম্বর বিবাহের

নিম্নলিখিত শর্তগুলি পূরণ হলে দুই হিন্দুর মধ্যে বিবাহ সংঘটিত হবে:
দম্পতির কেউই বিবাহের সময় অন্য কোনও পত্নী রাখতে পারবেন না।
মানসিক অস্থিরতার কারণে দম্পতিদের কেউই বিয়েতে সম্মতি দিতে পারেন না।
দম্পতির কেউই এমন মানসিক ব্যাধিতে ভুগবেন না যা তাকে বিবাহ এবং সন্তান ধারণের অযোগ্য করে তোলে।
দম্পতির কেউই পাগলামি বা মৃগীরোগে আক্রান্ত হবেন না।


বিয়ের সময় বরের বয়স 21 বছর এবং কনের বয়স 18 বছর হতে হবে।
একটি দম্পতি একটি নিষিদ্ধ সম্পর্ক হতে পারে যদি না.
দম্পতিরা কাজিন হওয়া উচিত নয় যদি না তাদের রীতিনীতি তাদের বিয়ে করতে দেয়।

হিন্দু বিবাহের প্রধান আচার অনুষ্ঠান

হিন্দু বিবাহগুলি বিভিন্ন অঞ্চলে বিভিন্ন উপায়ে উদযাপিত হয় এবং পারিবারিক অর্থ অনুসারে পরিবর্তিত হতে পারে। আজ আমরা আপনাকে 2023 সালের নভেম্বরের বিয়ের তারিখ সম্পর্কে বলতে যাচ্ছি। যাইহোক, তিনটি প্রধান হিন্দু বিবাহের আচার রয়েছে যা সর্বত্র বিবাহের ক্ষেত্রে সাধারণ:
কন্যাদান: এটি সেই অনুষ্ঠানের অংশ যেখানে পিতা তার স্ত্রী হিসাবে বরকে কন্যা দেন, কন্যা তার পিতাকে বিদায় জানায়।


পানিগ্রহন: বর কনের হাত নেয় এবং নতুন মিলনের প্রতীক হিসাবে উভয় হাত আগুনের কাছে রাখা হয়।
সপ্তপদী: এটি একটি আচার যা বিবাহকে সংজ্ঞায়িত করে এবং বৈধ করে। এটিকে সাত পাপড়ির আচারও বলা হয়, যার অর্থ দম্পতি সাতটি প্রতিজ্ঞা বিনিময় করে এবং প্রায়শই পবিত্র আগুনের চারপাশে সাত বার ঘুরে বেড়ায়।

বিয়ের মুহূর্ত 2023 গণনার জন্য গুরুত্বপূর্ণ বিষয়গুলি বিবেচনা করা উচিত

তারিখ এবং মুহূর্ত জানার পরে আপনি এগিয়ে যান এবং 2023 সালের বিবাহের মুহূর্ত গণনা করার সময় আপনাকে যে গুরুত্বপূর্ণ বিষয়গুলি বিবেচনা করতে হবে তা জানুন৷ যদি আমরা 2023 সালের বিবাহের সময়গুলির জন্য এই গুরুত্বপূর্ণ বিষয়গুলি সম্পর্কে কথা বলি, তাহলে সৌর এবং চন্দ্র মাস, শুভ নক্ষত্র, বৈবাহিক যোগ, বিবাহের জন্য শুভ দিন, শুভ ও অশুভ উভয় তিথি, কারণ, আরোহণ, শুক্র ও বৃহস্পতি এসব নিয়ে খুব ভালোভাবে চিন্তা করুন। বিশ্লেষণ করতে হবে।

বিয়ের তারিখ নভেম্বর 2023 – শেষ কথা

তাই উপরের আলোচনা থেকে 2023 সালের বিয়ের তারিখ সম্পর্কে লেখা হয়েছে। জেনে রাখুন যে একটি বিবাহ একটি জীবনে একবারের উপলক্ষ, তাই সাজসজ্জা, মেনু এবং কর্মকর্তা সহ শুরু থেকেই প্রতিটি বিবরণ পাওয়া গুরুত্বপূর্ণ। নভেম্বর বিয়ের তারিখ 2023 এবং নভেম্বর বিবাহের বাগদান তালিকা 2023, আজকের পোস্টটি আপনাকে আপনার বিয়ের জন্য সবচেয়ে সুবিধাজনক তারিখ খুঁজে পেতে সহায়তা করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *