প্রযুক্তি ওয়েবসাইট | বাংলাদেশের শীর্ষ 20 প্রযুক্তি ওয়েবসাইট এবং ব্লগের তালিকা

অন্যান্য দেশের মতো বাংলাদেশেও আমাদের বেশ কিছু প্রযুক্তি বা প্রযুক্তি নির্ভর ওয়েবসাইট ও ব্লগ রয়েছে। আর আজকে আমরা জানবো বাংলাদেশের এরকম 20টি সেরা প্রযুক্তি ভিত্তিক ওয়েবসাইট এবং ব্লগ সম্পর্কে।

ওয়েবসাইট
ওয়েবসাইট

ওয়েবসাইট টেক টিউনস

টেক টিউনস এই সাইটটি আপনাকে প্রযুক্তির সাথে তাল মিলিয়ে রাখার জন্য ডিজাইন করা হয়েছে। এখানে আপনি বিজ্ঞান, তথ্য প্রযুক্তি সহ বিভিন্ন বিষয়ে ব্লগ লিখতে পারেন এবং বাংলায় অন্যান্য লেখকদের ব্লগে মন্তব্য করতে পারেন।

টিউনার পেজ

টিউনার পেজ সাইট তৈরির মূল উদ্দেশ্য ছিল মানুষকে প্রযুক্তি ভিত্তিক সেবা প্রদান করা। আর সেই উদ্দেশ্যেই কাজ করছে সাইটটি। এই প্রযুক্তি সাইটটি মানুষকে বিজ্ঞান সংক্রান্ত বিভিন্ন সেবা দিতে ব্যস্ত।

ব্লগের কোথাও

প্রযুক্তি আজ সর্বত্র। আজ মানুষ সেই স্পর্শে আচ্ছন্ন। সামহোয়্যার ইন ব্লগ সাইটটি এই বিশ্বাস নিয়ে তৈরি করা হয়েছিল যে মানুষ এভাবেই একদিন প্রযুক্তির মাধ্যমে তাদের সমস্ত কাজ সম্পন্ন করবে। এই সাইটে উদ্ভাবনী সংবাদ সহ বিভিন্ন প্রযুক্তি ভিত্তিক সমস্যার সমাধান পাওয়া যায়। পিসি এবং ল্যাপটপ সংক্রান্ত হাজারো প্রশ্নের উত্তর দেওয়া আছে এই সাইটে।

red more

বিজয় দিবস উদযাপনের প্রতিবেদন

 আল কোরআনের বাণী

কল্পবিজ্ঞান 2050 সালের প্রথম দিন

প্রয়োজনীয় শর্টকাট | এর 10টি সবচেয়ে প্রয়োজনীয় শর্টকাট

ad সাধারণ আইটি

সাধারণ আইটি একটি প্রযুক্তি ওয়েবসাইট। সাধারণ আইটি বিভিন্ন তথ্য প্রযুক্তি বিষয়ের উপর ব্লগ পোস্ট প্রকাশ করে। সেই সাথে, সাধারণ আইটি বাংলায় ব্লগ পোস্ট লিখে ঘরে বসে আয় বা চাকরির প্রস্তাব দেয়।

টিপস জোন টিউনার

টিপস জোন টিউনারস একটি দুর্দান্ত প্রযুক্তি সাইট। মোবাইল, স্মার্ট ফোন, ল্যাপটপ সংক্রান্ত যাবতীয় সমস্যার সমাধান পাবেন এই সাইটে। আপনি এই সাইটে বিভিন্ন ইলেকট্রনিক ডিভাইসের রিভিউ পাবেন।

টেলি ইনফো টুয়েন্টি ফোর

টেলিইনফো টুয়েন্টি ফোর তৈরি করা হয়েছে মানুষের জন্য প্রযুক্তি সহজ করার জন্য। বাংলাদেশের মানুষ যাতে আরও প্রযুক্তি ব্যবহার করতে পারে এবং তাদের জ্ঞানের তৃষ্ণা বাড়াতে পারে সে উদ্দেশ্যে এই প্রযুক্তি সাইটটি তৈরি করা হয়েছে।

আরআর ফাউন্ডেশন

আপনি RR ফাউন্ডেশন সাইটে সমস্ত নতুন এবং পুরানো প্রযুক্তির খবর পাবেন। লাইভ চ্যাট করার সুযোগও পাবেন। আপনি এখানে সমস্ত দেশী এবং বিদেশী প্রযুক্তি ভিত্তিক পণ্যের পর্যালোচনা পাবেন। আপনি এই আশ্চর্যজনক সাইটে ব্লগ লিখতে পারেন.

টেক টুইট

টেক টুইটস নামের এই আশ্চর্যজনক প্রযুক্তি সাইটটিতে আপনি উইন্ডোজ, এক্সপি, গেমিং সহ সমস্ত বিজ্ঞান সম্পর্কিত সমস্যার সমাধান পাবেন। বিভিন্ন বিষয়ে হাজার হাজার টিউটোরিয়াল পান।

জেনেসিস ব্লগ

সকলের প্রিয় জেনেসিস ব্লগটি জ্ঞানের জন্য মানুষের তৃষ্ণা মেটাতে তৈরি করা হয়েছিল। জেনেসিস ব্লগে অ্যাপ, গ্রাফিক্স ডিজাইন, ফ্রিল্যান্সিং এবং আরও অনেক কিছু সহ হাজার হাজার বিষয়ে টিপস এবং টিউটোরিয়াল রয়েছে।

পিসি হেল্প লাইন বিডি

পিসি হেল্প লাইন বিডি একটি বিশেষ প্রযুক্তি ভিত্তিক ওয়েবসাইট যা পিসির সকল সমস্যা সমাধানের জন্য ডিজাইন করা হয়েছে। সমস্ত পিসি সমস্যার জন্য আপনি অন্তত একবার এই পৃষ্ঠাটি দেখতে পারেন।

আলহেরা বিডি

আল হেরা বিডি সাইটে আপনি শুধু ব্লগ পড়তে পারবেন না, লিখতেও পারবেন। এবং আপনি অন্য লেখকদের ব্লগে মন্তব্য করতে পারেন। শুধু তাই নয়, প্রযুক্তি নির্ভর জ্ঞানের সংগ্রহও নিতে পারেন।

কৌতুক মেলা

আপনি ট্রিক মেলা সাইটে স্মার্ট ফোন, কম্পিউটার, ল্যাপটপ, ট্যাবলেট, মিডিয়া প্যাড সম্পর্কিত সমস্ত সমস্যার সমাধান পাবেন। এই ট্রিক ফেয়ার সাইটে হাজার হাজার টিপস এবং ট্রিকস মেলা।

সমকাল দর্পণ

প্রযুক্তির ব্যবহার দিন দিন বাড়ছে। কেউ সেই প্রযুক্তি জানে, কেউ জানে না। তাই সবাইকে প্রযুক্তির সহজ ব্যবহার শেখানোর জন্য সমকাল দর্পণ একটি চমৎকার ওয়েবসাইট।

টিউটোরিয়াল বিডি

Tutorial BD নামটা শুনেই বুঝতে পারবেন এখানে হাজার হাজার টিউটোরিয়াল আছে। এই পেজের সকল কর্মীরা যে কোন সমস্যা সমাধানে ব্যস্ত। আপনার কব্জির একটি স্মার্ট ঘড়ি থেকে শুরু করে আপনার দেয়ালে একটি স্মার্ট টিভি পর্যন্ত যেকোনো ডিজিটাল ডিভাইস সমস্যার সমাধান পেতে টিউটোরিয়াল বিডি সাইটে যান।

বিজ্ঞান প্রযুক্তি

বিজ্ঞান প্রযুক্তি এমন একটি সাইট যেখানে শুধুমাত্র ব্লগ বা সমস্যার সমাধান নয় আপনি হাজার হাজার বিজ্ঞান রহস্য খুঁজে পাবেন। এটি আপনাকে একজন বিজ্ঞানী করতে একটি আশ্চর্যজনক ওয়েবসাইট

ওয়েব কোচ বিডি

ওয়েব কোচ বিডি সাইটের সার্চ বারে এসে গ্রাফিক ডিজাইন, কম্পিউটার হ্যাং, স্মার্ট ফোন হ্যাং বা ফ্রিল্যান্সিং সম্পর্কে যেকোনো প্রশ্ন করতে পারেন। কারণ এই সাইটটি আপনাকে মুহূর্তের মধ্যে হাজারো সমস্যার সমাধান দেবে।

টেক মাস্টার ব্লগ

আপনি যদি ব্লগের রাজ্যে হারিয়ে যেতে চান তবে আপনি যে কোনও সময় এই সাইটে যেতে পারেন। কারণ টেক মাস্টার ব্লগ আপনাকে নিয়ে যাবে ব্লগের অতল সমুদ্রে।

বিডি রঙ

মানুষের মনের প্রযুক্তিগত প্রশ্নের রঙিন উত্তর নিয়ে রেডি বিডি কালারস। মানুষের মনের সব প্রশ্নের উত্তর দিয়ে জ্ঞানের তৃষ্ণা মেটানোর আরেক নাম বিডি রং।

আমি ব্লগ করি

ব্লগ কারি নাম শুনেই বুঝতে পারছেন এই সাইটটি কী। হ্যাঁ আপনি ঠিক অনুমান করেছেন এই আশ্চর্যজনক সাইটটি ব্লগের একটি বড় মেলা।

কুমিল্লা আইটি

কুমিল্লা আইটি বাংলাদেশের একটি প্রযুক্তি ভিত্তিক সাইট। তাদের প্রধান কাজ হল সমস্ত আইটি পরিষেবা মানুষকে প্রদান করা। তবে এর পাশাপাশি তারা ব্লগিংয়েও উন্নতি করছে।

বিজ্ঞানী

একটি প্রযুক্তি ভিত্তিক ওয়েবসাইট আপনাকে একজন বিজ্ঞানী বানানোর মতই। সায়েন্টিস্ট শিশু এবং কিশোরদের পাশাপাশি প্রাপ্তবয়স্কদের একটি প্রিয় ওয়েবসাইট। ব্লগের সাথে আপনি এখানে অনেক প্রযুক্তি ভিত্তিক টিউটোরিয়াল পাবেন।

One comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *