১১টি বাংলাদেশের জনপ্রিয় ওয়েবসাইট | বাংলা শিক্ষামূলক ওয়েবসাইট

১১টি বাংলাদেশের জনপ্রিয় ওয়েবসাইট | বাংলা শিক্ষামূলক ওয়েবসাইট | বাংলাদেশের জনপ্রিয় ওয়েবসাইটের ১০টি তালিকা নিয়ে আজকের পোস্ট। বাংলা জনপ্রিয় ওয়েবসাইট সম্পর্কে বিস্তারিত উল্লেখ করা হয়েছে এই পোস্টে। শিক্ষামূলক ওয়েবসাইট ও বিনোদনমূলক ওয়েবসাটের সেরা তালিকা দেখে নিন।

কয়েকটি শিক্ষামূলক ওয়েবসাইট ও শিক্ষামূলক ওয়েবসাইটের তালিকা দেখে নিন। শিক্ষা সংক্রান্ত কিছু গুরুত্বপূর্ণ ওয়েবসাইট সম্পর্কে বিস্তারিত নিচে তুলে ধরা হলো।

বিশ্বের সাথে তাল মিলিয়ে বাংলাদেশও পিছিয়ে নেই ওয়েব জগতে। আর এই ওয়েব দুনিয়ায় বাংলাদেশীদের মধ্যেও জনপ্রিয় হয়ে উঠেছে বেশ কিছু ওয়েবসাইট। চলুন দেখে নেওয়া যাক, কোন কোন ওয়েবসাইট বাংলাদেশীদের মধ্যে সবচেয়ে জনপ্রিয়। তার আগে বলে নেওয়া প্রয়োজন,

যেকোন ওয়েবসাইটের জনপ্রিয়তা নির্ভর করে কয়েকটি পরিমাপকের উপর, সেগুলো হচ্ছে, কনটেন্ট বা মূলবিষয়, ভিজিটরস বা পরিদর্শক, কোয়ালিটি বা গুণমান এবং ওয়েবসাইটের স্পিড টাইম বা দ্রুততা। নিচে বাংলাদেশের সবচেয়ে সেরা জনপ্রিয় ১০টি ওয়েবসাইটের বর্ণনা দেওয়া হলো।

Table of Contents

১১টি বাংলাদেশের
ওয়েবসাইট বাংলা জনপ্রিয়

১১টি বাংলাদেশের জনপ্রিয় ওয়েবসাইট

আলোর পথ | প্রযুক্তি ও শিক্ষামূলক জনপ্রিয় ওয়েবসাইট


বাংলাদেশের জনপ্রিয় ওয়েবসাইটগুলোর তালিকার শুরুতে প্রযুক্ত ও শিক্ষাবিষয়ক ওয়েবসাইট থাকা উচিত। আলোর পথ বাংলাদেশের সেরা ওয়েবসাটগুলোর একটি যেটি প্রযুক্তি ও শিক্ষামূলক ওয়েবসাইট ক্যাটাগরিতে রয়েছে। তারমানে বাংলাদেশের সেরা প্রযুক্তি ও শিক্ষামূলক ওয়েবসাইটগুলোর একটি হলো আলোর পথ।

১ মিনিটের জন্য ল্যাপটপ নিয়ে আপনার যেসব ক্ষতি করা সম্ভব

গুগল ক্রোম ব্রাউজার টিপস | 11 ক্রোম ব্রাউজার সেটিংস আপনার পরিবর্তন করা উচিত

11টি SEO বন্ধুত্বপূর্ণ প্রবন্ধ লেখার নিয়ম জানুন

Google.com | বাংলাদেশের ওয়েবসাইট বাংলা জনপ্রিয়

অ্যালেক্সা র‍্যাংকিং অনুযায়ী বাংলাদেশের সবচেয়ে সেরা জনপ্রিয় ১০টি ওয়েবসাইটের তালিকায় প্রথমেই রয়েছে গুগল.কম। যেকোন তথ্য -উপাত্ত, ছবি অথবা সংযোগ খুব সহজেই খুঁজে পাওয়ার জন্য সবচেয়ে জনপ্রিয় মাধ্যম।

প্রতিদিন প্রায় ৩ বিলিয়নেরও বেশী ব্যবহারকারী তাদের বিভিন্ন তথ্য উপাত্তের জন্য গুগলসার্চ করেন। বাংলাদেশেও অনুসন্ধানের জন্য সবচেয়ে বেশি ব্যবহৃত ওয়েবসাইট হচ্ছে গুগল.কম (Google.com) ।

YouTube.com | বাংলা জনপ্রিয় ওয়েবসাইট

বাংলাদেশীদের মধ্যে দ্বিতীয় জনপ্রিয় ওয়েবসাইটটি হচ্ছে ইউটিউব.কম (Youtube.com)। আপনি ইউটিউব এর মাধ্যমে যেকোনো ভিডিও, গান খুঁজে পেতে পারেন মূহুর্তেই। আর ইউটিউবে যারা বিভিন্ন চ্যানেল তৈরী করে নতুন নতুন ভিডিও

আপলোড করেন, সেসব ভিডিও পরিদর্শক এর সংখ্যার উপর ভিত্তি করে ইউটিউব টিম তাদের পারিশ্রমিক প্রদান করে। তাই বর্তমানে বাংলাদেশী সব বয়সী মানুষের কাছে ইউটিউব একটি জনপ্রিয় মাধ্যম হয়ে উঠেছে এবং অর্থ উপার্জনেরও একটি সুযোগ সৃষ্টি করেছে।

Facebook.com | কিছু গুরুত্বপূর্ণ ওয়েবসাইট বাংলা জনপ্রিয়

বাংলাদেশের ৩য় জনপ্রিয় ওয়েবসাইট হল ফেসবুক। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক (Facebook.com) সারা বিশ্বের মতো বাংলাদেশেও বেশ জনপ্রিয়। সাধারণত মানুষ ফেসবুকে ছবি, ভিডিও আপলোড করে, অনুভূতি শেয়ার করে।

হারিয়ে যাওয়া বন্ধু খুঁজে পাওয়ার ক্ষেত্রেও বৈপ্লবিক ভূমিকা পালন করছে ফেসবুক। এছাড়াও, ফেসবুক তরুণ-তরুণী, বৃদ্ধ সকলের কাছে খুবই জনপ্রিয় হয়ে উঠেছে, কারণ এর মাধ্যমে দেশে-বিদেশে চ্যাট ও ভিডিও কলের মাধ্যমে দ্রুত যোগাযোগ করা সম্ভব।

প্রথমালো.কম | বাংলাদেশের জনপ্রিয় ওয়েবসাইট

প্রথম আলো বাংলাদেশের একটি জনপ্রিয় সংবাদপত্র। এই প্রথম আলো বাংলাদেশের সর্বাধিক পরিদর্শন করা সংবাদপত্রের মধ্যে একটি জনপ্রিয় ওয়েবসাইট। প্রথম আলো বাংলাদেশের ৪র্থ ওয়েবসাইট বাংলা জনপ্রিয়।

ইন্টারনেট পরিষেবার সুবিধার কারণে বিদেশে 5.5 মিলিয়নেরও বেশি বাংলাদেশি অনলাইনে তাদের নিয়মিত সংবাদ পাঠ করে। আর এদিক থেকে Prothomalo.com নামে পরিচিত প্রথম অনলাইন সাইট বাংলাদেশীদের মধ্যে নির্ভরযোগ্য ও বিশ্বস্ত সংবাদ প্রদানের ভূমিকা পালন করে যাচ্ছে।

Yahoo.com | বাংলা জনপ্রিয় ওয়েবসাইট

আরেকটি সহজ এবং জনপ্রিয় সার্চ ইঞ্জিন হল Yahoo.com। আপনি এখানে যেকোনো ছবি, ভিডিও সার্চ করতে পারেন কিন্তু ইয়াহু বর্তমানে ইমেল অ্যাকাউন্ট তৈরির জন্য সবচেয়ে বেশি ব্যবহৃত হয়। এর জনপ্রিয়তার অন্যতম কারণ হল এটি সহজ, দ্রুত এবং নিরাপদ।

kalerkanth.com | শিক্ষামূলক ওয়েবসাইট

অনলাইন মিডিয়ার মধ্যে কালেরকণ্ঠ.কম আরেকটি জনপ্রিয় অনলাইন সংবাদপত্র। নির্ভরযোগ্য সংবাদ ও জনপ্রিয়তার দিক থেকে এটি বাংলাদেশের অন্যতম অনলাইন মিডিয়াও।

Wikipedia.com | বাংলাদেশের জনপ্রিয় ওয়েবসাইট

Wikipedia.com হল একটি ওয়েবসাইট যা সারা বিশ্বের মানুষের জন্য বিনামূল্যে অর্জিত জ্ঞান উন্নত করতে কাজ করে। বর্তমানে, উইকিপিডিয়া বিশ্বের প্রায় 240টি ভাষায় 30 মিলিয়নেরও বেশি নিবন্ধ সরবরাহ করে।

বর্তমান প্রজন্ম পাঠ্যপুস্তকের চেয়ে উইকিপিডিয়ায় বেশি আগ্রহী তাদের অ্যাসাইনমেন্ট সম্পূর্ণ করার জন্য। এই ওয়েবসাইটটি সারা বিশ্বের পাশাপাশি বাংলাদেশের “টপ মোস্ট ভিজিটেড সাইট” হিসেবে স্থান পেয়েছে।

Instagram.com | বাংলা জনপ্রিয় ওয়েবসাইট

এটি বাংলাদেশের আরেকটি সবচেয়ে বেশি দেখা সাইট। এটি একটি সোশ্যাল মিডিয়া সাইট যেখানে আপনার একটি অ্যাকাউন্ট থাকবে এবং আপনি ছবি, ভিডিও আপলোড করতে পারবেন এবং আপনি যত বেশি ফলোয়ার পাবেন, আপনি তত বেশি বিখ্যাত হয়ে উঠবেন। আজকাল সেলিব্রিটিরা তাদের খ্যাতি অর্জনের জন্য এই মাধ্যমটিকে বেছে নিয়েছে।

blogspot.com | শিক্ষামূলক ওয়েবসাইট

এটিকে একটি ব্যক্তিগত ওয়েবসাইটও বলা যেতে পারে যেখানে আপনি নিজে একটি ব্লগ খুলতে পারেন এবং যেকোনো বিষয়ে আপনার মতামত প্রকাশ করতে পারেন। এই ক্ষেত্রে, আপনার মতামত পত্রিকায় প্রকাশিত হওয়ার জন্য আপনাকে বেশিক্ষণ অপেক্ষা করতে হবে না। বর্তমানে এই ওয়েবসাইটটি বাংলাদেশে জনপ্রিয় হয়ে উঠেছে।

bdnews24.com | বাংলাদেশের জনপ্রিয় ওয়েবসাইট

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম হল বিশ্বের প্রথম ইন্টারনেট-শুধু সংবাদ প্রদানকারী সাইট হিসেবে বাংলাদেশের একটি সংবাদমাধ্যম।

এটি বাংলা এবং ইংরেজিতে একই সাথে সংবাদ প্রকাশ করুন এবং আপনি বিনামূল্যে এই পরিষেবাটি পেতে পারেন। বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রায় ৫০০ সাংবাদিক ও ফটোগ্রাফার অক্লান্ত পরিশ্রম করেন

সঠিক এবং আকর্ষক সংবাদ প্রদান। Newsbd24.com 2006 সালে যাত্রা শুরু করে। বর্তমানে এটি বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় এবং সবচেয়ে বেশি দেখা সাইটগুলির মধ্যে একটি।

টেকনিক্যাল কেয়ার বিডি – Technicalcarebd.com

আপনি যদি প্রতিদিন আইটি সম্পর্কিত পোস্ট পড়তে চান তবে আপনি এই ওয়েব সাইটে যেতে পারেন। এই ওয়েবসাইটে প্রতিদিন বিভিন্ন তথ্যমূলক বিষয় শেয়ার করা হয়।

তথ্য প্রযুক্তি সম্পর্কিত প্রতিদিনের টিপস এবং তথ্যের জন্য আপনি টেকনিকালকেয়ারবিডি ডটকম ওয়েবসাইট ভিজিট করতে পারেন।

উল্লেখিত ১০টি ওয়েবসাইট বাংলাদেশে সবচেয়ে জনপ্রিয়। হয়তো সময় ও চাহিদার সাথে সাথে ভবিষ্যতে বাংলাদেশে আরো বেশি সংখ্যক ওয়েবসাইট জনপ্রিয় হয়ে উঠবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *